default-image

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইন্ডিয়ানাপোলিসে দুর্বৃত্তের গুলিতে একজন অন্তঃসত্ত্বা নারী ও তাঁর অনাগত সন্তানসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় এক কিশোর গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। ২৪ জানুয়ারি ভোরে ইন্ডিয়ানাপোলিসে এই ঘটনা ঘটেছে।

ম্যারিয়ন কাউন্টির ডেপুটি চিফ আলফারেনা ম্যাকগিনিতি নিহতদের শনাক্ত করেছেন। তাঁরা হলেন—কেজি চাইল্ডস (৪২), র‌্যামন্ড চাইল্ডস (৪২), এলিজাহ চাইল্ডস (১৮), রিটা চাইল্ডস (১৩), কিয়ারা হকিন্স (১৯) ও হকিন্সের অনাগত সন্তান।

ইন্ডিয়ানাপোলিস মেট্রোপলিটন পুলিশের প্রধান র‌্যান্ডাল টেলর এই ঘটনাকে গণহত্যা বলে অভিহিত করেছেন। তিনি বলেন, ভোর চারটার আগেই পুলিশ কল পেয়ে ঘটনাস্থলে যায়। সেখানে প্রথমে এক কিশোরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে অ্যাডামস স্ট্রিটের ৩৫০০ ব্লকে একটি বাড়ির ভেতর থেকে অন্তঃসত্ত্বা নারীসহ পাঁচজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা অন্তঃসত্ত্বা নারীর অনাগত সন্তানসহ ছয়জনকে মৃত ঘোষণা করেন। আহত কিশোরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। ধারণা করা হচ্ছে, একাধিক ব্যক্তি এ ঘটনায় জড়িত।

বিজ্ঞাপন

ইন্ডিয়ানাপোলিসের মেয়র জো হোগসেট বলেন, ‘আজ সকালে আমাদের শহরে এক বা একাধিক ব্যক্তি এই ঘটনাটি ঘটিয়েছে। এ সম্পর্কে আরও নিশ্চিত হতে হবে। তবে স্পষ্ট করে বলতে চাই, আজ সকালে যা ঘটেছে তা সাধারণ বন্দুক সহিংসতার ঘটনা ছিল না। এটা গণহত্যা।’ তদন্তে সহায়তা করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি অফিস ও এফবিআইকে ডেকেছেন বলেও জানিয়েছেন মেয়র।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন