বিজ্ঞাপন
আরাকানসাসের গভর্নর পদটি রিপাবলিকানদের হাতেই থাকবে বলে মনে করা হচ্ছে। এই অঙ্গরাজ্যে আগে ডেমোক্র্যাটদের অবস্থান শক্ত থাকলেও গত দশকে এখানকার ভোটারদের প্রবণতা ডানঘেঁষাই বলতে হবে। সর্বশেষ নির্বাচনেও এ চিত্রই দেখা গেছে

সিএনএন জানায়, ২০১৯ সালে হোয়াইট হাউস ত্যাগের আগে থেকেই সারা স্যান্ডার্স আরাকানসাসের গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ভাবছেন। তাঁর সঙ্গে হওয়া একাধিক আলাপচারিতার ভিত্তিতে সিএনএন এ বিষয়ে অনেক আগেই ইঙ্গিত দিয়েছিল। তিনি এ বিষয়ে তাঁর সহকর্মী ও বন্ধুদের সঙ্গেও আলাপ করেছেন বিভিন্ন সময়। তাঁর মতে, গভর্নর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করাটাই হবে তাঁর রাজনৈতিক ভবিষ্যতের জন্য সবচেয়ে ভালো পদক্ষেপ।

আরাকানসাসে ডোনাল্ড ট্রাম্পের প্রভাবও বেশ প্রবল। আর অন্য কর্মকর্তাদের মতো তিক্ত অভিজ্ঞতা নিয়ে সারা স্যান্ডার্সকে হোয়াইট হাউস ছাড়তে হয়নি। হোয়াইট হাউস ত্যাগের সময় এবং তারপরও তাঁর সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের বেশ সুসম্পর্ক ছিল। হোয়াইট হাউস ত্যাগের সময় স্যান্ডার্সকে নিয়ে করা টুইটে ট্রাম্প লিখেছিলেন, ‘তিনি বিশেষ কিছু, যার রয়েছে অসাধারণ মেধা। আশা করি, তিনি আরাকানসাসের গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেবেন।’ ট্রাম্পের এই সমর্থনই দলীয় প্রাইমারিতে তাঁর বড় অস্ত্র হতে যাচ্ছে। কারণ, এখনো রিপাবলিকান দলে ডোনাল্ড ট্রাম্প অনেক বড় প্রভাবক। আর আরাকানাসাসের মতো অঙ্গরাজ্যে এই প্রভাবের মাত্রা অনেক বেশি।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন