আমাকে ভোট দিলে দেশ রক্ষা পাবে: ট্রাম্প

বিজ্ঞাপন
default-image

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আগের সরকার মার্কিন গাড়ি শিল্পকে ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে গিয়েছিল। আমি এই শিল্পকে রক্ষা করেছি। তাই আমাকে ভোট দিলে দেশ রক্ষা পাবে।’

১০ সেপ্টেম্বর সন্ধ্যায় ডোনাল্ড ট্রাম্প মিশিগান অঙ্গরাজ্যের সাগিনো কাউন্টির ফ্রিল্যান্ড শহরে সন্ধ্যায় নির্বাচনী ভাষণে এসব কথা বলেন। এক ঘণ্টা ১৫ মিনিটের ভাষণের বেশির ভাগ সময়ই প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর প্রতিপক্ষ জো বাইডেন, মিশিগানের ডেমোক্রেটিক গভর্নর গ্রিচেন হুইটমার ও স্পিকার ন্যান্সি পেলোসির সমালোনায় মুখর ছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘জানুয়ারিতে কানাডা ও মেক্সিকো চুক্তিতে যে স্বাক্ষর করেছি, তা উত্তর আমেরিকার মুক্ত বাণিজ্য ও অটো কোম্পানিগুলোর সহায়ক হবে, চাকরির বাজার প্রসারিত হবে।

ট্রাম্প মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমারকে রাজ্যের অর্থনীতিসহ সবকিছু খুলে দেওয়ার আহ্বান জানান। তিনি গভর্নরকে ‘উদারনৈতিক প্রতারক’ উল্লেখ করে বলেন, তিনি একের পর এক আইন প্রণয়ন করেন। অথচ এই মহামারির মধ্যে তাঁর স্বামী নৌকা শোভাযাত্রা বের করতে চেয়েছিলেন।

জানুয়ারিতে কানাডা ও মেক্সিকো চুক্তিতে যে স্বাক্ষর করেছি, তা উত্তর আমেরিকার মুক্ত বাণিজ্য ও অটো কোম্পানিগুলোর সহায়ক হবে, চাকরির বাজার প্রসারিত হবে
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ট্রাম্পের এই নির্বাচনী সমাবেশে প্রায় পাঁচ হাজার লোকের সমাগম হয়েছিল। করোনাভাইরাস প্রতিরোধে মিশিগানে সমাবেশের ওপর বিধিনিষেধ রয়েছে। এ সমাবেশে তা উপেক্ষা করা হয়েছে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সমাবেশে অংশগ্রহণকারী অনেকেই মাস্ক ব্যবহার করেননি, সামাজিক দূরত্বও বজায় রাখেননি।

এদিকে ট্রাম্পের এই জনসভার সমালোচনা করেছেন ডেমোক্র্যাটরা। ডেমোক্রেটিক দলের ইউএস রিপ্রেজেনটেটিভ ড্যান কিলডি ট্রাম্পের এই সমাবেশের কঠোর সমালোচনা করে বলেন, করোনার মধ্যে মানুষকে সমাবেশে এনে স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার বলেন, এখন দেশের সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি হচ্ছেন তিনি (ট্রাম্প), যেখান থেকে ভুল তথ্য আসছে। যুক্তরাষ্ট্রের জনগণের এই মুহূর্তে সবচেয়ে বড় হুমকি হচ্ছে বর্তমান প্রেসিডেন্ট।

রাজ্যে রিপাবলিকান পার্টি তাদের জয় ধরে রাখতে মরিয়া অন্যদিকে ডেমোক্রেটিক পার্টি তাদের হারানো রাজ্য ফিরে পেতে সর্বশক্তি নিয়োগ করেছে। মিশিগান হচ্ছে ডেমোক্রেটিক পার্টির শক্ত ঘাঁটি। তবে ২০১৬ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প খুব অল্প ভোটের ব্যবধানে হিলারি ক্লিনটনকে হারিয়েছিলেন। গত ৯ সেপ্টেম্বর নির্বাচনী প্রচারে মিশিগান এসেছিলেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন