৩ নভেম্বর উপলক্ষে ভার্চ্যুয়ার আলোচনা সভায় অংশ নেন আ.লীগের নেতারা
৩ নভেম্বর উপলক্ষে ভার্চ্যুয়ার আলোচনা সভায় অংশ নেন আ.লীগের নেতারা

যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগ ও আওয়ামী পরিবার জেলহত্যা দিবস উপলক্ষে ৫ নভেম্বর ভার্চ্যুয়াল আলোচনা সভার আয়োজন করেছে। সভা সঞ্চালন করেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা প্রদীপ কর।

সভার শুরুতে প্রদীপ কর বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের পর এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর গুরুতর অসুস্থ যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মহসিন আলী ও মেজবাহ আহমেদ, নাদের আলী মাস্টার, মহিউদ্দিন দেওয়ান প্রমুখের সুস্থতা কামনায় দোয়া ও প্রার্থনা করা হয়। দোয়া পরিচালনা করেন শরীফ কামরুল আলম।

পরে ভাবগাম্ভীর্য পরিবেশে ৩ নভেম্বরের তাৎপর্য তুলে ধরেন বক্তারা। বক্তারা প্রায় অভিন্নভাবে জাতীয় চার নেতার রাজনৈতিক বৈশিষ্ট্য ও বঙ্গবন্ধুর প্রতি তাদের অবিচল আস্থা ও ভালোবাসার কথা স্মরণ করেন। তাঁরা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও রা নভেম্বর একই সূত্রে গাঁথা। অতীতের এই শোকাবহ ঘটনাবলির ইতিহাস থেকে ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষা নেওয়ার আহ্বান জানান বক্তারা। ভবিষ্যতে আওয়ামী লীগকে আরও জোরদার ও সুসংগঠিত করার বিষয়ে মত দেন তাঁরা।

বিজ্ঞাপন

আলোচনায় অংশ নেন—মুক্তিযোদ্ধা প্রদীপ রঞ্জন কর, সাংবাদিক হাকিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা মো. ফারুক হোসাইন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার ও মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী, মোহাম্মদ আলী সিদ্দিকী, শাহ মো. বখতিয়ার, শরীফ কামরুল আলম, এমএ করিম জাহাঙ্গীর, মোহাম্মদ ইলিয়ার রহমান, অধ্যাপিকা শাহনাজ মমতাজ, সুবল দেবনাথ, রুমানা আখতার, মিজানুল হাসান, মনজুর চৌধুরী, আক্তার হোসেন, শেখ জামাল হোসেন, মো. মাঈনুদ্দিন, মিজানুর চৌধুরী, শাহিদুল ইসলাম প্রমুখ।

সভায় আরও সংযুক্ত ছিলেন রমেশ নাথ, মেজবা আহমেদ, ফরিদ আলম, জালালউদ্দিন, কায়কোবাদ খান, আশাফ মাসুক, জাকির হোসেন, আশরাফ উদ্দিন, মোল্লা মাসুদ, হাসান, দেলোয়ার মোল্লা, টি মোল্লা, উৎফত মোল্লা, সিবুল মিয়া, নাদের আলী মাস্টার, রহিমুজ্জামান, রিণ্টু লাল দাস, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধুরী, জামাল বস্ক, আলীমউদ্দিন, শারমিন তালুকদার, রাহিমুল হুদা ও ছাদেকুল, বদরুজ্জামান প্রমুখ।

মন্তব্য পড়ুন 0