default-image

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত ফুটবল লীগ-২০২০ এর তৃতীয় সপ্তাহের খেলা শেষে আগামী সপ্তাহে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল পর্যায়ের খেলা। এতে আটটি দল অংশ নেবে। দলগুলো হলো ব্রঙ্কস ইউনাইটেড, যুবসংঘ (এ), আইসাব, ব্রঙ্কস স্টার, বিবিএ, যুব সংঘ (বি), টুডোর এফসি ও বৈরাগী বাজার এফসি।

১১ অক্টোবর ব্রুকলিনের রেডহুক পার্ক সকার ফিল্ডে অনুষ্ঠিত লীগের শেষ খেলাগুলোতে আইসাব, যুব সংঘ (এ), বৈরাগীবাজার এফসি ও টুডোর এফসি জয় পায়। করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে লীগের খেলাগুলো হচ্ছে বলে জানান বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার কর্মকর্তারা।

ওই দিন প্রথম খেলায় আইসাব সহজেই ৬-০ গোলে বেঙ্গল ওয়ারিয়রকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। ওই খেলায় ওমর লীগের একমাত্র খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করেন। খেলার দুই অর্ধেই তিনটি করে গোল হয়। খেলা শুরু হতে না হতেই সংঘবদ্ধ আক্রমণ থেকে দ্বিতীয় মিনিটেই প্রথম গোল করেন অয়ন। এর পর ১৭ মিনিটের সময় মুনা দ্বিতীয় গোল করেন। খেলার ২৪ ও ৩১ মিনিটের সময় ওমর পরপর দুটি গোল করে দলকে এগিয়ে নেন। খেলার ৪০ মিনিটের সময় শরীফ আরেকটি গোল করে ব্যবধান ৫-০-তে উন্নীত করেন। শেষ মুহূর্তে খেলার ৪৯ মিনিটের সময় নিজের তৃতীয় গোল করে ওমর তাঁর হ্যাটট্রিক পূর্ণ করেন।

বিজ্ঞাপন

দ্বিতীয় খেলায় যুব সংঘ (এ) ২-০ গোলে সোনার বাংলাকে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। খেলার প্রথমার্ধের ২১ মিনিটের সময় আত্মঘাতী গোলে যুব সংঘ এগিয়ে যায় (১-০)। এর পর দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটের সময় বিজয়ী দলে পক্ষে খালেদ গোল করে জয় নিশ্চিত করেন।

তৃতীয় খেলায় বৈরাগীবাজার এফসি ও জলডুপ এফসি অংশ নেয়। এতে আত্মঘাতী গোলে জয়-পরাজয় নিশ্চিত হয়। খেলাটি ছিল আকর্ষণীয়। পাল্টাপাল্টি আক্রমণে জোর লড়াই করে দুই দল। খেলার প্রথমার্ধের ১৫ মিনিটের সময় আত্মঘাতী গোলের ফলে জলডুপ পরাজিত হয়। বৈরাগীবাজার বিজয়ী হয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়।

দিনের চতুর্থ ও শেষ খেলায় টুডোর এফসি ১-০ গোলে যুব সংঘ (বি)-কে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। আকর্ষণীয় এই খেলার প্রথমার্ধ গোল শূন্য ড্র থাকে। খেলার দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিটের সময় বিজয়ী দলের পক্ষে নাজমুল জয়সূচক গোলটি করেন।

বিজ্ঞাপন

লীগের খেলাগুলো পরিচালনা করেন নিউইয়র্কের রেজিস্টার্ড রেফারি অস্কার, হেক্টর ও লিও। বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি দর্শক খেলাগুলো উপভোগ করেন। এ ছাড়া বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার কর্মকর্তাদের মধ্যে প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মনজুর আহমেদ চৌধুরী, উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবদুর রহীম বাদশা, উপদেষ্টা এনাম, আবদুল হাসিম, জুলফিকার চৌধুরী ও আজম চৌধুরী, সভাপতি মিসবা আবদীন, সিনিয়র সহসভাপতি ওয়াহিদ কাজী, সহসভাপতি খায়রুল ইসলাম, সহসভাপতি শাহারিয়ার উদ্দিন, সাধারণ সম্পাদক রশিদ রানাসহ ফখরুল ইসলাম দেলোয়ার, জহির উদ্দিন, শফিকুল আলম, জুয়েল আহমেদ, মইনুল ইসলাম, তারেক ইসলাম, সাবুল উদ্দিন, রাজিব আহমেদ, জয়নাল প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর থেকে এই ফুটবল লীগ শুরু হয়। এবারের লীগে ১২টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো যুব সংঘ (এ), যুব সংঘ (বি), ব্রঙ্কস ইউনাইটেড, বিবিএ, সোনার বাংলা এফসি, আইসাব, ব্রঙ্কস স্টার, জ্যামাইকা এফসি, বৈরাগীবাজার এফসি, বেঙ্গল ওয়ারিয়র, টুডোর এফসি ও জলডুপ এফসি।

মন্তব্য পড়ুন 0