বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের গভর্নর ক্যাথি হকুল মোটর ভেহিকেল বিভাগকে দেওয়া এক নির্দেশনায় বলেছেন, রাজ্যের বর্তমান সাড়ে পাঁচ লাখ বাণিজ্যিক গাড়ি চালকদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এসব বাণিজ্যিক গাড়ি চালকদের মধ্য থেকে স্কুল বাসচালক সংগ্রহ করে জরুরি সংকট মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। তিনি এক বিবৃতিতে বলেছেন, স্কুল বাস চালকের সংকট শুধু নিউইয়র্কেই হচ্ছে এমন নয়। তিনি রাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ নির্দেশ দেওয়ার কথা জানিয়ে বলেছেন, সশরীরে উপস্থিতির জন্য রাজ্যের স্কুল খুলে দেওয়া হয়েছে। এ সময়ে যাতে শিক্ষার্থীরা স্কুলে নিরাপদে ও নিশ্চিন্তে যাওয়া-আসা করতে পারে, তা নিশ্চিত করাটা জরুরি।

বাণিজ্যিক বাস চালকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ ও তথ্য দিয়ে স্কুল বাসচালক হিসেবে নিয়োগ দেওয়ার জন্য রাজ্য গভর্নর নির্দেশ দিয়েছেন। শিক্ষা বিভাগের যেসব কর্মচারীর বাণিজ্যিক গাড়ি চালানোর লাইসেন্স রয়েছে তাঁদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে স্কুল বাসচালক হিসেবে নিয়োগ দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। গভর্নর জানিয়েছেন, রাজ্যের বিভিন্ন বাহিনী, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থার সঙ্গে সমন্বয় করে স্কুল বাসচালক সংকট সমাধানের জরুরি চেষ্টা করা হচ্ছে।

মোটর ভেহিকেল বিভাগ পারমিট পাওয়ার পর লাইসেন্সের জন্য পরীক্ষার ১৪ দিনের অপেক্ষার সময় বাতিল করেছে। এখন লাইসেন্স গ্রহণের জন্য দ্রুততার সঙ্গে পরীক্ষার সময়সূচি গ্রহণ করা যাবে বলে জানানো হয়েছে।

নিউইয়র্কে স্কুল বাস চালানোর জন্য ৫৪ হাজারের বেশি পেশাদার বাসচালকের প্রয়োজন হয়ে থাকে।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন