default-image

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় ২৯ অক্টোবর থেকে সাকিব আল হাসানের মাঠে নামতে আর কোনো বাধা থাকবে না। নিষেধাজ্ঞা শেষ হওয়ার কয়েক ঘণ্টা আগে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের ভালোবাসায় সিক্ত হলেন সাকিব।

২৭ অক্টোবর নিউইয়র্কের স্থানীয় সময় সন্ধ্যায় একটি পার্টি হলে শো টাইম মিউজিকের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন সাকিব। স্বাস্থ্যবিধি মেনে সংবর্ধনার আয়োজন করেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান।

এ সময় সাকিব সবাইকে নিজ নিজ ক্ষেত্রে দেশের জন্য কাজ করার আহ্বান জানান। একই সঙ্গে করোনা নিয়েও সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন
default-image

সাকিব বলেন, ‘করোনা মহামারিতে যাদের মৃত্যু হয়েছে তাঁদের শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি। করোনা থেকে বাঁচতে আমাদের সবাইকে আরও বেশি সচেতন হওয়া উচিত। সবার উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। দেশে ও বিদেশে সবার প্রতি এই আহ্বান থাকবে আমার।’

ক্রিকেট প্রসঙ্গে সাকিব বলেন, ভবিষ্যতে দেশের ক্রিকেটকে আরও এগিয়ে নেওয়ার লক্ষ্য তাঁর।

প্রবাসীদের উদ্দেশ করে সাকিব বলেন, ‘বিদেশে এলে দেশকে মিস করি ঠিকই কিন্তু এখানে থাকা বাংলাদেশিদের পেলে সেটি ভুলে যাই। এখানকার সব বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে পাঁচ দলের ঘরোয়া টি-টোয়েন্টির আসর। এ আসর দিয়েই এক বছর পর ক্রিকেটে ফিরবেন সাকিব।

সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দেওয়া নিষেধাজ্ঞার শৃঙ্খলমুক্ত হবেন ২৯ অক্টোবর। ২৮ অক্টোবর আইসিসির বহিষ্কারাদেশের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর ২৯ অক্টোবর থেকেই সাকিবের মাঠে নামতে আর কোনো বাধা থাকবে না। ব্যাট-বল হাতে আবারও তাঁকে পাবে বাংলাদেশ

নিষেধাজ্ঞার এক বছর সাকিব বেশির ভাগ সময়ই পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন। গত মার্চে দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে সেখানে চলে যান তিনি, ফেরেন গত ২ সেপ্টেম্বর। পরে এ মাসের শুরুতে সাকিব আবারও ফিরে যান যুক্তরাষ্ট্রে।

গত এক বছর খেলা থেকে দূরে থাকলেও করোনাকালে সাকিব সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মানবতার সেবায়। নিলামে তুলেছেন নিজের বিশ্বকাপের ব্যাট। সাকিব আল হাসান ফাউন্ডেশন গঠন করে সুবিধাবঞ্চিত ব্যক্তিদের মধ্যে খাবার বিতরণ ছাড়াও চিকিৎসকদের জন্য দিয়েছেন উন্নত মানের পিপিই-মাস্ক, সেবামূলক একটি প্রতিষ্ঠানকে অনুদান হিসেবে দিয়েছেন অ্যাম্বুলেন্স।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0