default-image

নিউইয়র্কে মজুমদার ফাউন্ডেশন বিভিন্ন স্কুলে অধ্যয়নরত বাংলাদেশিসহ প্রায় নয় শ শিক্ষার্থীর মাঝে বিনা মূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে।

১ সেপ্টেম্বর সন্ধ্যা ছয়টায় ব্রঙ্কসের ১২২২ হোয়াইট প্লেইনস রোডে শিক্ষার্থীদের মাঝে এই শিক্ষা উপকরণ বিতরণের আয়োজন করা হয়। মজুমদার ফাউন্ডেশনের এই চতুর্থ বার্ষিক শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে কৃতি ছাত্র-ছাত্রী ও কমিউনিটি নেতাদেরও সম্মাননা জানানো হয়। এ ছাড়া একই অনুষ্ঠানে ইকনা খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

মজুমদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদারের সভাপতিত্বে এবং পরিচালক রাশেদ মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন—স্থানীয় কাউন্সিলম্যান ফার্নান্দো ক্যাবরেরা, অ্যাটর্নি ব্রুস ফিশার, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহিম হাওলাদার, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সভাপতি ময়নুল হক চৌধুরী, বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল ওয়াহিদ চৌধুরী, আহাদ আলী, রন্ধন শিল্পী মো. খলিলুর রহমান, পুলিশ অফিসার মাহবুবুর জুয়েল, কমিউনিটি অ্যাকটিভিস্ট মনজুর চৌধুরী, সিরাজ উদ্দিন আহমেদ, মনিকা রায় চৌধুরী, কবি নাসরিন চৌধুরী, রফিকুল ইসলাম, কপিল চৌধুরী, জামাল হুসেন, খবির উদ্দিন ভূঁইয়া, মিয়া মো. দাউদ, নজরুল হক, মোজাফফর হোসেন, এ ইসলাম মামুন, মো. সালমা সুমি, মোহাম্মদ আলী, জালাল চৌধুরী, মান্না মুনতাসির, রুকন হাকিম, আবদুল খালেক, মনিরুল আলম, নুর উদ্দিন, তানিম চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে কমিউনিটি লিডার মনজুর চৌধুরী, জাকির এইচ চৌধুরী, সাব্বির গুল, আম্বিয়া অন্তরা, কৃতি ছাত্রী সাকিয়া আফরিন ও অনন্যা কাজীকে সম্মাননা প্রদান করা হয়।

বিজ্ঞাপন

আইনজীবী মোহাম্মদ এন মজুমদার বলেন, মজুমদার ফাউন্ডেশন ২০১৭ সালে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করলেও প্রতিষ্ঠানটি অনানুষ্ঠানিকভাবে ২০০৫ সাল থেকে নানাভাবে কমিউনিটির সেবা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটির কার্যক্রমের মধ্যে স্বল্প আয়ের লোকদের সিটি হাউজিং প্রাপ্তিতে সহায়তা, শিক্ষা, স্বাস্থ্য সেবা ও হেইট ক্রাইমের শিকারদের সহায়তা দেওয়া অন্যতম। প্রবাসী বাংলাদেশি নতুন প্রজন্মকে শিক্ষায় উৎসাহ দেওয়ার লক্ষ্যে নতুন শিক্ষাবর্ষ শুরুর আগেই বিনা মূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। এবার নয় শ শিক্ষার্থীর বিনা মূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

অন্য বক্তারা বলেন, ব্রঙ্কসে বাংলাদেশি কমিউনিটির সেবায় দীর্ঘ দিন থেকে সক্রিয় অবদান রেখে আসছেন মজুমদার।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন