বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত ২৬ সেপ্টেম্বর রাতে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছে অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটি।

মেলায় মো. ইউছুপ নবী ও সাহাব উদ্দিন চৌধুরী লিটনের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন—রোখসানা মির্জা, কৃষ্ণা তিথি, রাজীব, নিপা জামান, মরিয়ম মারিয়া, চন্দন চৌধুরী, খাইরুল বশর, জহির টিপু, ইসমত জাহান ও ইফাত জাহান। এতে আরও অংশ নেবে মাটি ব্যান্ড ও সাউন্ড গিয়ার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ‘দীর্ঘ দিন ধরে একটি মহল সংগঠনকে বিভক্ত করে রাখার অপচেষ্টা করছে। বারবার কারণে-অকারণে মামলার মুখোমুখি করে সমিতির হাজারো ডলার অপচয় করেছে। তাঁরা নিজেরা এক সময় একে অপরকে বহিষ্কার করেছে। সমিতি ভবন ও জ্যাকসন হাইটসে হাতাহাতির দৃশ্য এখনো সামাজিক যোগাযোগের মাধ্যমে দেখা যায়। এখনো কিছু সংখ্যক সদস্য সমিতির নাম-ঠিকানা ব্যবহার করে বিভিন্ন জায়গায় কার্যক্রম চালাচ্ছে, যা সম্পূর্ণ বেআইনি। আমরা এসব বেআইনি কার্যক্রমের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং অনুরোধ করছি ঐক্যবদ্ধ চট্টগ্রাম সমিতির স্বার্থে তাঁরা যেন সমিতির নাম ব্যবহার করে বেআইনি কার্যক্রম থেকে বিরত থাকেন। তা না হলে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তরুণ ও সাধারণ সদস্যরা ঐক্যবদ্ধ হয়ে একটি স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে হাবিব-বিল্লাহ পরিষদকে জয়ী করে সমিতির দায়িত্ব অর্পণ করেছে। বর্তমান কার্যকরী কমিটি প্রথম থেকে প্রবাসী চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধ করে সফলতার সঙ্গে সমিতির কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। যার প্রমাণ হচ্ছে হাবিব-বিল্লাহ পরিষদের আয়োজনে ২০২১-এ নিউইয়র্কে বনভোজনসহ অন্যান্য সামাজিক অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করে যাচ্ছে।’

মেলায় স্পনসর হিসেবে রয়েছে সিলেট মোটরস, আবুল খায়ের মিয়া ফাউন্ডেশন, অ্যাটর্নি মঈন চৌধুরী, অ্যাটর্নি পেরি ডি সিলভার ও খলিল বিরিয়ানি।

মেলা আয়োজনের দায়িত্বে আছেন—আহ্বায়ক মো. সুমন উদ্দিন, সদস্যসচিব মো. আশরাফ আলী খান, যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন ভূঁইয়া ও কাজী রেজাউল করিম, যুগ্ম সদস্যসচিব মো. ইউছুপ নবী ও প্রবীর দাশ, প্রধান সমন্বয়কারী মো. শফিউল আজম সিকদার, সমন্বয়কারী আকতার উল আজম ও এ কে এম মেজবাহ উদ্দিন।

চিটাগাং অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইন্‌ক-এর সভাপতি মোহাম্মদ আহসান হাবীব ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মোক্তাদির বিল্লাহসহ কার্যকরী কমিটিতে রয়েছেন—মো. এ উদ্দিন ফোরকান, মো. নাজের উদ্দিন, শাহাব উদ্দীন চৌধুরী, মোহাম্মদ এস খান, মতিউর চৌধুরী, আববার আমজাদ বোখারী, মোহাম্মদ হারুন মিয়া, খোকন কে চৌধুরী ও নুরুস ছাফা।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন