default-image

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নি আন্দোলন যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের জ্যামাইকার পারসনস বুলেভার্ডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নি আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আল্লামা জাকির আহসান। বক্তব্য রাখেন মাসুদ আসরার, আলী আব্বাস, তসলিমা লিমা, আবরার আমজাদ ও এনামুল করীম।

বিজ্ঞাপন

সমাবেশে নেতৃবৃন্দ ১০ মহররম শাহাদাতে কারবালা দিবসকে ইমানি অস্তিত্বের স্মারক ও মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উল্লেখ করে বলেন, প্রাণপ্রিয় ইমাম হোসেইন (রা.) অতুলনীয় আত্মত্যাগের মধ্যেই নিহিত সত্য। কাফের এজিদ কর্তৃক কারবালায় ইমাম হোসেইন (রা.) ও পবিত্র আহলে রাসুলের এ শাহাদাত মানবসত্তা ও মানবাধিকার রক্ষার শাহাদাত। এটি ছিল মোয়াবিয়া এজিদ চক্রের স্বৈরতন্ত্রের গ্রাস থেকে সব মানুষের নিরাপত্তা, অধিকার ও স্বাধীনতাভিত্তিক সর্বজনীন মুক্তি ও মুক্ত দুনিয়া খেলাফতে ইনসানিয়াত রক্ষার মহান শাহাদাত।

সমাবেশে বক্তারা বলেন বলেন, যা কিছু থেকে মুক্তির জন্য এবং যা কিছু রক্ষা ও প্রতিষ্ঠার জন্য এ শাহাদাত, সে আমানত রক্ষা করে চলাই কালেমার অঙ্গীকার ও ইমানি কর্তব্য। এ ক্ষেত্রে যেকোনো বাতিল পথ সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন
নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন