বাফেলোয় স্কুল খোলায় করোনার সংক্রমণ বাড়ছে

নিউইয়র্কে এই করোনা মহামারিকালে স্কুল খোলার প্রতিবাদে বিক্ষোভ হচ্ছে। ১ সেপ্টেম্বর, ব্রুকলিন, নিউইয়র্ক
নিউইয়র্কে এই করোনা মহামারিকালে স্কুল খোলার প্রতিবাদে বিক্ষোভ হচ্ছে। ১ সেপ্টেম্বর, ব্রুকলিন, নিউইয়র্ক ছবি: রয়টার্স
বিজ্ঞাপন

স্কুল-কলেজ খোলার সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। শিক্ষক, শিক্ষার্থী ও অন্যান্য কর্মকর্তারা এতে বেশি সংক্রমিত হচ্ছেন। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে স্কুল, কলেজ খুললেও সংক্রমিতের সংখ্যা বাড়ছেই।

বাফেলো স্টেট কলেজ খোলার দুদিনের মাথায় ১ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ জন শিক্ষার্থী ও চারজন শিক্ষক-কর্মকর্তা রয়েছেন

নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাংলাদেশি অধ্যুষিত বাফেলো শহরের জনপ্রিয় দুটি বিশ্ববিদ্যালয় বাফেলো স্টেট কলেজ এবং ইউনিভার্সিটি অ্যাট বাফেলো ফল সেমিস্টারে খোলার পর করোনা সংক্রমণের এ ফল দেখা যাচ্ছে। স্কুল-কলেজ খোলার দুদিনের মাথায় ১ সেপ্টেম্বর পর্যন্ত বাফেলো স্টেট কলেজে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ জন শিক্ষার্থী ও চারজন শিক্ষক-কর্মকর্তা রয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাফেলো স্টেট কলেজে জীববিজ্ঞান বিভাগের শিক্ষক স্কেরেট বলেন, ‘অনলাইনে ক্লাস নেওয়া হলেও বায়োলজির মতো বিষয়ের জন্য ল্যাবসহ অন্যান্য কাজের কারণে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে আসতে হচ্ছে। এতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা দুশ্চিন্তায় রয়েছেন।’

ইউনিভার্সিটি অ্যাট বাফেলোয় ১ সেপ্টেম্বর পর্যন্ত ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২ জন শিক্ষার্থী
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইউনিভার্সিটি অ্যাট বাফেলোয় ১ সেপ্টেম্বর পর্যন্ত ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে শিক্ষার্থীদের ক্যাম্পাসে এবং ক্যাম্পাসের বাইরে যথাযথ সামাজিক দূরত্ব মেনে চলার কঠোর নির্দেশ দেওয়া হচ্ছে। স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক অ্যাট ফ্রিডোনিয়াতে ১৩ জন শিক্ষার্থীকে কোভিড-১৯ প্রোটোকল মেনে না চলার জন্য বহিষ্কারের আদেশও দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন