default-image

নিউইয়র্কের জনপ্রিয় আল আকসা সুপার মার্কেট অ্যান্ড রেস্টুরেন্ট এখন বাফেলোতে যাত্রা শুরু করেছে। ১ এপ্রিল বাঙালি অধ্যুষিত বাফেলোর ১৩৫০ ফিলমোর অ্যাভিনিউ এলাকায় এই সুপার মার্কেটের উদ্বোধন করেন বাফেলো সিটি মেয়র বায়রন ব্রাউন।

বর্ণাঢ্য আয়োজনে বাফেলো সিটি মেয়র বায়রন ব্রাউন কমিউনিটি ও মূলধারার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় সিটি মেয়র আল আকসা সুপার মার্কেট অ্যান্ড রেস্টুরেন্টকে প্রক্লেমেশন প্রদান করেন।

প্রতিষ্ঠানটির উদ্বোধন উপলক্ষে বিশেষ দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়। বায়তুল আমান বাফেলো ইসলামিক কালচারাল সেন্টারের ইমাম ও খতিব মাওলানা এস এম সিরাজুল ইসলাম দোয়া মোনাজাত পরিচালনা করেন।

আল আকসার কর্ণধার মো. শাহীনুল হক, মো. হাসনাত আহমেদ ও তালহা বখত অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান। স্থানীয় কাউন্সিলম্যানের সহকারী সাহী চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে মেয়র বায়রন ব্রাউন ছাড়াও আরও বক্তব্য রাখেন বাফেলো পুলিশ চিফ আলফানসো রাইট, ক্যাপ্টেন টমি চ্যাম্পিয়ন, কমিউনিটি পুলিশ অফিসার শ্রী সিওয়াকটি, স্টেট ট্রুপার সার্জেন্ট ক্রেজ পাওয়েল, হাওয়ার জনসন, জজ প্রার্থী রেবেকা এল টাউন, মেয়র এক্সিকিউটিভ কেসিকা লেজারিন, ইলিকট ডিস্ট্রিক্ট কাউন্সিল প্রেসিডেন্ট ডারিয়স জি প্রিডজেন, মাস্টেন ডিস্ট্রিক্ট কাউন্সিল মেম্বার ইউলাসেস ও উইঙ্গো সিনিয়র, লাভজয় ডিস্ট্রিক্ট কাউন্সিল মেম্বার ব্রায়ান বোলম্যান, ফিলমোর ডিস্ট্রিক্ট কাউন্সিল মেম্বার মিচ নোয়াকাউস্কি, আল আকসা সুপার মার্কেট অ্যান্ড রেস্টুরেন্টের কর্ণধার তালহা বখত ও মো. হাসনাত আহমেদ, স্টোর ম্যানেজার রাসেল প্রমুখ।

বিজ্ঞাপন

এ সময় রাজনীতিক আবদুর রহিম, কমিউনিটি অ্যাকটিভিস্ট মঈজুর লস্কর, কাজী রবি-উজ-জামানসহ কমিউনিটি ও মূলধারার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মেয়র বায়রন ব্রাউন ক্রমবর্ধমান বাংলাদেশি কমিউনিটির প্রশংসা করে বলেন, বাংলাদেশিরা বাফেলোতে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটিয়ে কর্মসংস্থানসহ অর্থনৈতিক উন্নয়নে বিরাট ভূমিকা রাখছেন।

আল আকসা সুপার মার্কেট অ্যান্ড রেস্টুরেন্টের কর্ণধার তালহা বখত ও মো. হাসনাত আহমেদ বলেন, বাফেলোতে প্রতিষ্ঠানটি দাঁড় করাতে প্রায় দুই মিলিয়ন ডলার বিনিয়োগ করেছেন। ব্যবসা প্রসারে এখানে আরও এক মিলিয়ন ডলার বিনিয়োগ করবেন তাঁরা।

উদ্বোধনের পরপরই ক্রেতাসাধারণের জন্য খুলে দেওয়া হয় সুপার মার্কেটটি। দেওয়া হয়েছে বিশেষ ছাড়।

কর্তৃপক্ষ বলেন, বাফেলোতে আল আকসা সুপার মার্কেট অ্যান্ড রেস্টুরেন্টের উদ্বোধন উপলক্ষে সব পণ্যে বিশেষ ছাড় চলছে। এই স্টোরে রয়েছে বাংলাদেশি, ইন্ডিয়ান, আমেরিকান, চায়নিজসহ সব কমিউনিটির নিত্য প্রয়োজনীয় পণ্য ও খাদ্যসামগ্রী। রেস্টুরেন্টে ঘরোয়া পরিবেশে বসে খাওয়ার ব্যবস্থার পাশাপাশি ফাইন ডাইন, টেক আউট ও কেটারিং সার্ভিসও রয়েছে।

কর্তৃপক্ষ আরও জানান, এখানে নিয়মিত মিষ্টান্ন তৈরির পাশাপাশি ডায়াবেটিক রোগীদের জন্যও থাকছে ‘ডায়াবেটিক মিষ্টি’। সকালের নাশতা, দুপুর ও রাতের খাবার এবং মিলাদ-মাহফিল, বিয়ে, জন্মদিন, পিকনিকসহ বিভিন্ন অনুষ্ঠানে খাবার পরিবেশন ও কেটারিংয়ে থাকছে আলাদা বৈচিত্র্য। আসন্ন রমজান উপলক্ষে মজাদার ইফতারিসহ নিয়মিত সব খাবারই থাকবে।

সুপার মার্কেট ও রেস্টুরেন্টটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত গ্রাহকদের সেবায় খোলা থাকছে। যেকোনো বিষয়ে ৭১৬-৩৭০-২০০৪ এই নম্বরে যোগযোগের অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ।

আল আকসা সুপার মার্কেট অ্যান্ড রেস্টুরেন্টের এই শাখা ছাড়াও ব্রঙ্কসে রয়েছে আল আকসা সুপার মার্কেট, হাউসহোল্ড ডিসকাউন্ট স্টোর, আল আকসা রেস্টুরেন্ট, ঢাকা সুইটস ও আল আকসা পার্টি হল এবং ওয়েস্টচেস্টার অ্যাভিনিউ ও সেন্ট পিটার্স অ্যাভিনিউতে রয়েছে আরও দুটি গ্রোসারি ও সুপার মার্কেট।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন