জো বাইডেন ও কমলা হ্যারিসের বিজয় ঘোষণার পরপরই আনন্দ শোভাযাত্রা বের করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
জো বাইডেন ও কমলা হ্যারিসের বিজয় ঘোষণার পরপরই আনন্দ শোভাযাত্রা বের করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

জো বাইডেন ও কমলা হ্যারিসকে নব নির্বাচিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট ঘোষণার পরই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আনন্দ শোভাযাত্রা বের করে। ৭ নভেম্বর রাত ৮টায় জো বাইডেনের বিজয়ে আয়োজিত আনন্দ সমাবেশে যোগ দিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানে নেতৃত্বে সংগঠনের প্রচার সম্পাদক দুলাল মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ নিউইয়র্ক থেকে ডেলাওয়্যার অঙ্গরাজ্যের উইলমিংটনে ছুটে যান।

উইলমিংটনে অনুষ্ঠিত বিজয় সমাবেশে সংগঠনটির প্রবাসীকল্যাণ সম্পাদক সোলেমান আলী, সদস্য সাহানারা রহমান, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন চৌধুরী, পেনসিলভানিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি আবু তাহের, ফিলাডেলফিয়া ট্রাই কাউন্টি আওয়ামী লীগের সভাপতি খায়ের মোহাম্মদ মিয়া, যুবলীগ নেতা শাহ সেলিমসহ অনেকে যোগ দেন।

জো বাইডেনের বিজয় ঘোষিত হওয়ার পর দেওয়া বিবৃতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের বিজয় খুবই গুরুত্বপূর্ণ ঘটনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের চলমান এ সময়ে যুক্তরাষ্ট্রের নতুন সরকার দেশের জন্য আশীর্বাদ হয়ে দেখা দেবে।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান সমাবেশ কেন্দ্র থেকে প্রথম আলো উত্তর আমেরিকাকে বলেন, ‘যুক্তরাষ্ট্রের একজন নাগরিক হিসেবে এ বিজয় আমাদের জন্য আনন্দের। অভিবাসী হিসেবে ও একজন দক্ষিণ এশীয় হিসেবে বাইডেন-কমলার বিজয়কে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছি।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বাইডেনের বিজয়ে আরও লাভবান হবে বলে আশা করছি।

সংগঠনের প্রচার সম্পাদক দুলাল মিয়া বলেন, বাংলাদেশের উন্নয়নে জো বাইডেনের এ জয় ভূমিকা রাখবে। বিশেষত গার্মেন্টস রপ্তানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বাড়বে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য পড়ুন 0