বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নিউইয়র্ক রাজ্যে নতুন আইন পাসের ফলে রাজ্যের রেস্টুরেন্ট মালিকদের সঙ্গে অনেক ফুড স্ট্যাম্প গ্রহীতারাও খুশি হয়েছেন। মহামারি বাস্তবতায় বহু বয়স্ক ও অসুস্থ লোকজন সহজেই গ্রোসারি স্টোরে গিয়ে কেনাকাটা করতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন। জরুরি কারণেও রেস্টুরেন্টে খাবার অর্ডার করলে ফুড স্ট্যাম্পের কার্ড থেকে বিল পরিশোধের সুযোগ ছিল না।

আইনে স্বাক্ষর করে গভর্নর ক্যাথি হকুল বলেছেন, রাজ্যের স্বাস্থ্য বিভাগ থেকে শুরু করে যেসব সংস্থা খাদ্য নিরাপত্তার ঝুঁকিতে থাকা লোকজনের সাহায্যে কাজ করছে, তাঁরা এখন সহজেই স্ন্যাপ কার্ডের মাধ্যমে তৈরি খাবার কিনতে পারবেন। এ আইন বাস্তবায়নের মাধ্যমে মহামারিতে নাজুক হওয়া রেস্টুরেন্ট ব্যবসাকে চাঙা করারও উদ্যোগ নেওয়া হয়েছে। পশ্চিমা সংস্কৃতিতে রেস্টুরেন্টে খাবার গ্রহণ কোনো বিলাসিতা নয়, অনেকেই সপ্তাহের অধিকাংশ সময় রেস্টুরেন্টেই খাবার গ্রহণকে প্রাধান্য দিয়ে থাকেন। নিম্ন ও মধ্যম আয়ের যেসব লোকজন ফুড স্ট্যাম্প গ্রহণ করেন, তাঁরা রেস্টুরেন্টের খাবার থেকে বঞ্চিত হয়ে আসছিলেন।

ফুড স্ট্যাম্পের সুবিধা বাড়ানোর ফলে ফুড স্ট্যাম্প গ্রহীতারা এখন থেকে হলেও রেস্টুরেন্টের খাবার নাগালের মধ্যে পাবেন বলে মনে করা হচ্ছে। মহামারির কারণে ফুড স্ট্যাম্পের পরিমাণ বাড়ানো হলেও গভর্নর ক্যাথি হকুল জানিয়েছেন, বর্ধিত ফুড স্ট্যাম্পের পরিমাণ সহজেই হ্রাস পাচ্ছে না।

নিউইয়র্ক সিটি হসপিটালিটি অ্যালায়েন্স ও রেস্টুরেন্ট মালিকদের সংগঠন নতুন এ আইনকে স্বাগত জানিয়েছে।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন