বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বেলা দুইটার দিকে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও দোয়া পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। এ সময় করোনায় নিহতদের আত্মার শান্তি কামনাসহ বিশ্ব মানবতার জন্য দোয়া করা হয়। অনুষ্ঠানে পবিত্র গীতা থেকে পাঠ করেন রতন চক্রবর্তী। বিশ্বের মানুষের সুস্থ, সুন্দর, নিরাপদ জীবন কামনা করা হয় এ সময়।

অনুষ্ঠান আয়োজনের প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক মিয়া মোহাম্মদ দাউদ, যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন ও হুমায়ুন কবীর এবং সদস্যসচিব মো. সেলিম রেজা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন—উদ্‌যাপন কমিটির সদস্য মো. ছানাউল্লাহ, কামরুজ্জামান শামীম, মো. নাসির উদ্দিন, সরাফত আলী পাটোয়ারী, বীর মুক্তিযোদ্ধা মনজুর আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এম এ নাসির, মোস্তফা আহম্মদ ভূঁইয়া, মো. লিয়াকত আলী, মো. খলিলুর রহমান, মনজুর চকদার, এইচ এম মিজানুর রহমান, হাফিজুর রহমান, আবদুল লতিফ খান, শাহজাহান মোল্লা, কামাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা প্রবীণদের জন্য ‘আমরা বাংলাদেশি আমেরিকান’-এর মতো একটি সুন্দর প্ল্যাটফর্ম গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানান। ‘আমরা বাংলাদেশি আমেরিকান’-এর সাফল্য কামনাসহ আজীবন ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার ব্যক্ত করেন সদস্যরা।

আয়োজকেরা জানান, মিলন মেলাকে স্মরণীয় করে রাখার জন্য মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও রাখা হয় ব্যতিক্রমী সব কর্মসূচি। সন্ধ্যা পর্যন্ত সবাই দারুণভাবে উপভোগ করেন আকর্ষণীয় এসব পরিবেশনা। পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় প্রবীণদের এ আয়োজন।

আয়োজকেরা আরও জানান, বৈশ্বিক মহামারি করোনার কারণে বন্দীদশা থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসার বাসনায় আয়োজন করা হয় মনোমুগ্ধকর এ পুনর্মিলনী। প্রবীণদের একটু প্রশান্তি দিতেই এই আনন্দ আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগির একটি অরাজনৈতিক সংগঠনের রূপ দিয়ে প্রবীণদের সার্বিক কল্যাণে কাজ করবে ‘আমরা বাংলাদেশি আমেরিকান’।

অনুষ্ঠানে প্রবীণদের শুভেচ্ছা জানান বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক বশির আহমেদ, ডেইলি নিউএজের সাংবাদিক ইয়াসমীন রীমা, নিউইয়র্ক সিটি কাউন্সিলের সদ্য সমাপ্ত ডেমোক্রেটিক দলীয় প্রাইমারি নির্বাচনে ডিস্ট্রিক্ট ১৮-এর কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইন্‌ক-এর সভাপতি আবদুস শহীদ, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. খলিলুর রহমান ও বিলাল ইসলাম, সহসাধারণ সম্পাদক সুমন চৌধুরী, দপ্তর সম্পাদক এমবি হোসেন তুষার, ব্রঙ্কস বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ ইসলাম মামুন, আল আকসার জেনারেল ম্যানেজার মোহাম্মদ আলী, কুমিল্লা সোসাইটি অব ইউএসএ ইন্‌ক-এর সভাপতি আবুল খায়ের আখন্দ, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, সুন্দরবন হালাল মিট অ্যান্ড ফিশ মার্কেটের সিইও স্বপন তালুকদার, বাংলাদেশি আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশন ইন্‌ক-এর সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলাউদ্দীন ও সমাজকল্যাণ সম্পাদক সালমা সুমি, এমঅ্যান্ডএন হোম কেয়ারের আউটরিচ ম্যানেজার জালাল চৌধুরী, জাসদের সাধারণ সম্পাদক নূরে আলম প্রমুখ।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন