default-image

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত পঞ্চম শিশু-কিশোর মেলা আগামী ১৭ মার্চ অনুষ্ঠিত হবে। করোনার কারণে এ বছরও এই মেলা ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হবে। এবারের মেলায় যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করবেন সুশনা চৌধুরী ও চন্দ্রিমা দে। মুক্তধারা ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। প্রতি বছরের মতো এবারও এই মেলার মাধ্যমে প্রবাসের নতুন প্রজন্মের শিশু-কিশোরেরা বঙ্গবন্ধুর প্রতি তাদের শ্রদ্ধা জানাবে। এই উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন চলছে।

পঞ্চম শিশু-কিশোর মেলার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পাওয়া সুশনা নিউইয়র্কের বারুখ কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভের পর আর্থিক প্রতিষ্ঠান জে পি মর্গানে ভিডিও-অডিও প্রযোজক হিসেবে কাজ করছেন। তাঁর পরিচালিত স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাওয়াত’ বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। আর চন্দ্রিমা দে কলেজে পড়াশোনা করছেন। কত্থক ও ভরতনাট্যম নৃত্যে প্রশিক্ষিত চন্দ্রিমা ইতিমধ্যেই তাঁর পরিশীলিত পরিবেশনার জন্য নিউইয়র্কের সাংস্কৃতিক মহলে নজর কেড়েছেন।

বিজ্ঞাপন

সুশনা ও চন্দ্রিমা উভয়েই মুক্তধারা ফাউন্ডেশনের শিশু-কিশোর মেলার কোর কমিটির সদস্য। ‘কোর কমিটি’ নামে পরিচিত এই গ্রুপ গত তিন বছর মুক্তধারা ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের সদস্য সেমন্তী ওয়াহেদের নেতৃত্বে কাজ করে আসছে।

সেমন্তী জানিয়েছেন, এই ‘কোর কমিটি’ মেলার পরিকল্পনা ও তা বাস্তবায়নে সম্পূর্ণ প্রস্তুত। এ ব্যাপারে বিস্তারিত জানতে nyboimela.org ঠিকানায় চোখ রাখতে হবে।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন