নিউইয়র্ক সিটির স্কুল খুলছে আজ

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাস প্রতিরোধে দীর্ঘ দিন বন্ধ থাকার পর আজ মঙ্গলবার নিউইয়র্ক নগরীর স্কুল খুলে দেওয়া হচ্ছে। তবে রিমোট ও ব্লেন্ডেড শিক্ষণ পদ্ধতির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা ভিন্ন ভিন্ন সময়ে স্কুলে যোগদান করবেন।

স্কুলে যোগদানের আগে ও পরে স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মানা বাধ্যতামূলক করা হয়েছে। নির্দেশনা অমান্যকারীদের স্কুল ভবনে ঢুকতে দেওয়া হবে না।

কর্মীদের ইমেইল বার্তায় ইউনাইটেড ফেডারেশন অব টিচার্সের চ্যান্সেলর রিচার্ড কারানজা জানিয়েছেন, স্কুল ভবনে ঢোকার আগে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মীদের প্রতিদিন শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে। এ ছাড়া অন্যান্য স্বাস্থ্য পরীক্ষাও করা হবে। প্রয়োজনে যেকোনো সময় শরীরের তাপমাত্রা মাপা হবে। শিক্ষা বিভাগের কর্মীরা অনলাইন টুলস ব্যবহার করে নিজেরা অগ্রিম তাপমাত্রার পরীক্ষাটি সম্পন্ন করতে পারবেন। তবে স্কুল ভবনে ঢোকার আগে পরীক্ষার ফল ইমেইলে কিংবা ছাপা কাগজে দায়িত্বরত কর্মীদের দেখাতে হবে। অনলাইন স্বাস্থ্য পরীক্ষার ফরম শিক্ষক ও কর্মীদের ইমেইলের মাধ্যমে পাঠানো হয়েছে।

স্কুলে যোগদানের আগে ও পরে স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মানা বাধ্যতামূলক করা হয়েছে। নির্দেশনা অমান্যকারীদের স্কুল ভবনে ঢুকতে দেওয়া হবে না
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইমেইল বার্তায় আরও জানানো হয়, যারা অনলাইন টুলসের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করতে ব্যর্থ হবেন, তাঁদের স্কুল ভবনে পরীক্ষা করানো হবে। যারা পরীক্ষা করবেন না, তাঁদের স্কুল সেফটি এজেন্ট ও ডিওই সেফটি অফিসার ভবনে ঢুকতে দেবে না। কারও শরীরের তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইটের বেশি হলে তাঁকে স্কুল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হবে। স্কুলে সবাইকে ছয় ফুট দূরত্ব বজায় রাখতে হবে। নিয়মিত হাত ধুতে হবে এবং প্রয়োজনীয় মাস্ক ও ফেস শিল্ড ব্যবহার করতে হবে।

কারও শরীরের তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইটের বেশি হলে তাঁকে স্কুল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হবে। স্কুলে সবাইকে ছয় ফুট দূরত্ব বজায় রাখতে হবে। নিয়মিত হাত ধুতে হবে এবং প্রয়োজনীয় মাস্ক ও ফেস শিল্ড ব্যবহার করতে হবে
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

চ্যান্সেলরের ইমেইল বার্তায় সতর্ক বলে বলা হয়, যাদের স্কুল ভবনে ঢোকার আগের ১০ দিনের মধ্যে কোভিড-১৯ এর কোনো উপসর্গ দেখা দিয়েছিল কিংবা কোভিড-১৯ শনাক্ত হয়েছিল, যদি গত ১৪ দিনের মধ্যে কেউ কোভিড-১৯ এ সংক্রমিত কোনো রোগীর কাছাকাছি (১০ মিনিটের জন্য) হয়েছিল এবং ১৪ দিনের মধ্যে যদি কেউ আন্তর্জাতিক ভ্রমণে গিয়ে থাকেন, তবে তাঁরা স্কুলে ঢুকতে পারবেন না।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ব্লেন্ডেড লার্নিংয়ে থাকা শিক্ষার্থীরা ২১ সেপ্টেম্বর থেকে স্কুলে যোগদান করবে। রিমোট লার্নিংয়ে থাকা শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ক্লাসে যোগদান করবে ১৬ সেপ্টেম্বর থেকে

৮ সেপ্টেম্বর থেকে আগামী নয় দিন ব্লেন্ডেড লার্নিং শিক্ষকেরা স্কুল ভবনে পিডি ডে হিসেবে কাজ করবেন। শিক্ষণ পদ্ধতি, সরঞ্জাম, পরিকল্পনা, ক্লাস সেটআপ করাসহ শিক্ষার্থীদের শিক্ষা দেওয়ার সব ব্যবস্থা নেবেন। ৮ সেপ্টেম্বর রিমোট লার্নিং শিক্ষকেরাও অনলাইনের মাধ্যমে অংশ নেবেন।

ব্লেন্ডেড লার্নিংয়ে থাকা শিক্ষার্থীরা ২১ সেপ্টেম্বর থেকে স্কুলে যোগদান করবে। রিমোট লার্নিংয়ে থাকা শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ক্লাসে যোগদান করবে ১৬ সেপ্টেম্বর থেকে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন