নিউইয়র্ক

ম্যানহাটন ইনস্টিটিউটের জরিপ

নিউইয়র্ক নগরী ভুল পথে এগোচ্ছে

বিজ্ঞাপন
default-image

নিউইয়র্ক নগরী ভুল পথে এগোচ্ছে বলে দ্য ম্যানহাটন ইনস্টিটিউটের এক জরিপ প্রতিবেদনে বলা হয়েছে। গত ৩১ আগস্ট এই নতুন জরিপের ফল প্রকাশ করা হয়েছে।

জরিপে দেখা গেছে, নিউইয়র্ক নগরীর ৪২ শতাংশ বাসিন্দা মনে করেন, নগরী দিন দিন ভুল পথে এগিয়ে যাচ্ছে। এক হাজার ৪৮৫ জন নিউইয়র্কবাসীর ওপর এই জরিপ চালানো হয়। এঁদের মধ্যে মাত্র ৪৬ শতাংশ মনে করেন, নগরীর গতি সঠিক পথে আছে। আর বাকিরা এ বিষয়ে অনিশ্চিত বলে উত্তর দিয়েছে।

নিউইয়র্ক নগরীর ৪২ শতাংশ বাসিন্দা মনে করেন, নগরী দিন দিন ভুল পথে এগিয়ে যাচ্ছে। এক হাজার ৪৮৫ জন নিউইয়র্কবাসীর ওপর এই জরিপ চালানো হয়। এঁদের মধ্যে মাত্র ৪৬ শতাংশ মনে করেন, নগরীর গতি সঠিক পথে আছে
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

নিউইয়র্কে দিন দিন অপরাধ ও সহিংসতা বেড়ে চলছে। করোনা মহামারির শুরু থেকে নগরী অর্থনৈতিকভাবে বেশ সংগ্রাম করছে। এই জরিপে প্রতি পাঁচজনের মধ্যে দুজন বলেছেন, তাঁদের যদি সামর্থ্য থাকত তাহলে তাঁরা শহর ত্যাগ করতেন। জরিপে মেয়র বিল ডি ব্লাজিওর কাজকে ৪৫ শতাংশ মানুষ সমর্থন জানিয়েছেন, ৪৬ শতাংশ মেয়রের কাজের প্রতি অসমর্থন প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৩ আগস্টের মধ্যে শহরে ২৮০টি হত্যাকাণ্ডের ঘটনা রেকর্ড করা হয়েছে। ২০১৯ সালের একই সময়র ২০৮টি হত্যাকাণ্ডের ঘটনা রেকর্ড করা হয়েছিল

নগরীর পুলিশের দেওয়া এক প্রতিবেদনে দেখা গেছে, গত বছরের একই সময়ের তুলনায় গত ২৩ আগস্ট শেষ হওয়া চার সপ্তাহের মধ্যে গোলাগুলি ১৬২ শতাংশ বেড়েছে। গোলাগুলির ঘটনায় আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা ১৬৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৩ আগস্টের মধ্যে শহরে ২৮০টি হত্যাকাণ্ডের ঘটনা রেকর্ড করা হয়েছে। ২০১৯ সালের একই সময়র ২০৮টি হত্যাকাণ্ডের ঘটনা রেকর্ড করা হয়েছিল। এ হিসেবে চলতি বছর হত্যাকাণ্ড ৩৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে মাসব্যাপী বিক্ষোভ চললেও নিউইয়র্কের ৫৩ শতাংশ বাসিন্দা পুলিশের কাজের প্রতি সমর্থন জানিয়েছে। ৪০ শতাংশ নিউইয়র্কার পুলিশের কাজের প্রতি অসমর্থন প্রকাশ করেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন