নিউইয়র্কে স্কুল এখনই খুলছে না

নিউইয়র্কে এই করোনা মহামারিকালে স্কুল খোলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভে এক শিক্ষার্থী। ১ সেপ্টেম্বর, ব্রুকলিন, নিউইয়র্ক
নিউইয়র্কে এই করোনা মহামারিকালে স্কুল খোলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভে এক শিক্ষার্থী। ১ সেপ্টেম্বর, ব্রুকলিন, নিউইয়র্ক ছবি: রয়টার্স
বিজ্ঞাপন

করোনাভাইরাস প্রতিরোধে নিউইয়র্ক সিটির স্কুল এখনই খুলছে না। নগরীর মেয়র বিল ডি ব্লাজিও স্কুল আরও কিছুদিন পর খোলার নির্দেশ দিয়েছেন।

নিউইয়র্ক সিটির স্কুল পুনরায় খোলার ব্যাপারে নানা পরিবর্তনের কথা জানানো হচ্ছে। স্বাস্থ্য ও সুরক্ষা প্রোটোকল থেকে শুরু করে ব্লেন্ডেড এবং রিমোট লার্নিং সিস্টেমের নির্দেশনাও প্রায় প্রতিদিন পরিবর্তন হচ্ছে। সিটি মেয়রের নতুন নির্দেশনায় স্কুল আরও পরে খোলার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, একই দিনে সব স্কুল খুলবে না। ভিন্ন শিক্ষণ পদ্ধতিতে স্কুলগুলো ভিন্ন দিনে খোলা হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ব্লেন্ডেড লার্নিং পদ্ধতির শিক্ষকেরা শারীরিকভাবে ৮ সেপ্টেম্বর থেকে স্কুলে যোগদান করবেন বলে আশা করা হচ্ছে। শিক্ষার্থীরা স্কুলে আসবে ২১ তারিখ থেকে। রিমোট লার্নিংয়ে থাকা শিক্ষার্থী ও শিক্ষকেরা প্রযুক্তির মাধ্যমে স্কুলে যোগদান করবেন ১৬ সেপ্টেম্বর থেকে

গত ৩১ আগস্ট ইউনাইটেড ফেডারেশন অব টিচার্স টাউনহল মিটিংয়ের পর চ্যান্সেলর রিচার্ড ক্যারানজা বলেন, সিটি মেয়র স্কুল খোলার সময়সূচি পরিবর্তন করেছেন। ব্লেন্ডেড লার্নিং পদ্ধতির শিক্ষকেরা শারীরিকভাবে ৮ সেপ্টেম্বর থেকে স্কুলে যোগদান করবেন বলে আশা করা হচ্ছে। শিক্ষার্থীরা স্কুলে আসবে ২১ তারিখ থেকে। রিমোট লার্নিংয়ে থাকা শিক্ষার্থী ও শিক্ষকেরা প্রযুক্তির মাধ্যমে স্কুলে যোগদান করবেন ১৬ সেপ্টেম্বর থেকে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রিচার্ড ক্যারানজা বলেন, আগামী ১ অক্টোবর থেকে প্রতি মাসে স্কুল ভবনের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মরত মোট জনসংখ্যার ১০ থেকে ২০ শতাংশ লোকের করোনাভাইরাস পরীক্ষা করা বাধ্যতামূলক করা হবে।

আগামী ১ অক্টোবর থেকে প্রতি মাসে স্কুল ভবনের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মরত মোট জনসংখ্যার ১০ থেকে ২০ শতাংশ লোকের করোনাভাইরাস পরীক্ষা করা বাধ্যতামূলক করা হবে
চ্যান্সেলর রিচার্ড ক্যারানজা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইউএফটি প্রেসিডেন্ট মাইকেল মালগ্রো শুরু থেকেই স্কুল খোলার ব্যাপারে সিটি কর্তৃপক্ষের কাছে ৫০টি স্বাস্থ্য সুরক্ষামূলক পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। এর মধ্যে স্কুল ভবনে পর্যাপ্ত পরিমাণ মাস্ক, গ্লাভস ও ফেস শিল্ড রাখা এবং শ্রেণিকক্ষে খোলা জানালা, আইসোলেশন রুম এবং কোভিড-১৯ বিল্ডিং রেসপন্স নিয়োগ জোরদারের দাবি রয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন