অনুপস্থিত ব্যালট নিয়ে জালিয়াতির অভিযোগে নিউইয়র্কে ওয়েইন ট্যাপ (৫৭) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৬ অক্টোবর লং আইল্যান্ডের বাসিন্দা ওয়েইন ট্যাপকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

সাফোক কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস থেকে জানানো হয়েছে, লং আইল্যান্ডের বাসিন্দা ওয়েইন ট্যাপ তাঁর মৃত মায়ের জন্য নির্বাচনী অফিস থেকে আগাম ভোট দেওয়ার দুই দফা ব্যালটের আবেদন করেন। গত ৪ সেপ্টেম্বর ও ৬ অক্টোবর তিনি এই আবেদন দুটি করেন। এ ছাড়া তিনি নিজের জন্যও গত মার্চ ও সেপ্টেম্বরে দুটি পৃথক ব্যালটের আবেদন করেন। সাফোক কাউন্টি বোর্ড অব ইলেকশন আবেদনগুলো ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসে পাঠালে তদন্ত শুরু হয়। তদন্তে দেখা যায়, গত জুনে ওয়েইন ট্যাপের মায়ের মৃত্যু হয়েছে। তিনি মায়ের স্বাক্ষর জাল করেছেন। পরে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হলে ১৬ অক্টোবর তাঁকে গ্রেপ্তার করা হয়।

ওয়েইন ট্যাপের বিচারে এক থেকে চার বছরের জেল হতে পারে। সাফোক কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি টিমোথি সিনি বলেন, গণতন্ত্রের ভিত্তি হচ্ছে ভোট প্রদান। এ নিয়ে কোনো জালিয়াতি সহ্য করা হবে না। ভোট জালিয়াতি নিয়ে যেকোনো অভিযোগ তদন্ত করে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসার জন্য ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস প্রতিশ্রুতিবদ্ধ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0