default-image

মুসলিম দম্পতির ওপর হামলার অভিযোগে নিউইয়র্কে এক ব্যক্তির বিরুদ্ধে হেট ক্রাইম বা বিদ্বেষপ্রসূত হামলার অভিযোগ আনা হয়েছে। কুইন্সের রিগো পার্ক এলাকায় বসবাসরত এক মুসলিম দম্পতির ওপর ধর্মীয় বিদ্বেষের কারণে হামলা করা হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

নিউইয়র্কের আদালত বিদ্বেষপ্রসূত হামলার অভিযোগে গিজেল ডিজেসাস (৩৫) নামের এক নারীর বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেছেন। তবে আদালত গিজেলকে ১০ হাজার ডলার মুচলেকায় জামিন দেন। ওই হামলার সঙ্গে জড়িত সন্দেহে আরকজনকে পুলিশ গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

কুইন্সের ডিসট্রিক্ট অ্যাটর্নি মেলিন্ডা কার্টজ এমন হামলাকে বিদ্বেষপ্রসূত উল্লেখ করে বলেন, নিউইয়র্কে এমন অপরাধ কোনো অবস্থায়ই সহ্য করা হবে না।

বিজ্ঞাপন

আদালতে দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, রিগো পার্ক এলাকায় বসবাসরত ওই মুসলিম দম্পতি ঘরের কাছেই হামলার শিকার হয়েছেন। শিশু সন্তানদের নিয়ে হিজাব পরা মুসলিম নারী হেঁটে যাওয়ার সময় সন্দেহভাজন গিজেল তাঁকে জাপটে ধরেন। তিনি টানাটানি করে ওই মুসলিম নারীর হিজাব ছিঁড়ে ফেলেন। এ সময় মুসলিম নারীর স্বামী তাঁকে রক্ষায় এগিয়ে এলে তিনিও হামলার শিকার হন।

গিজেলের সঙ্গে একজন পুরুষ এই হামলায় জড়িত ছিল বলে পুলিশ জানিয়েছে। ৬ নভেম্বর এই ঘটনা ঘটেছে। এর আগে ২৭ সেপ্টেম্বর একই পার্কিং লটে এই দম্পতির শিশু সন্তানদের গিজেল নাজেহাল করেছিলেন।

আমেরিকান ইসলামিক কাউন্সিল, নিউইয়র্কের আইন বিষয়ক পরিচালক আহমেদ মোহাম্মদ বলেন, তাঁরা আশাবাদী, হামলায় জড়িত অন্য অপরাধীও শিগগিরই গ্রেপ্তার হবেন।

মন্তব্য পড়ুন 0