বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নিউইয়র্ক নগরীর বৃহত্তম কর্মচারী ইউনিয়নের নেতা হেনরি গেরিও আদালতের এ আদেশকে তাদের বিজয় বলে দাবি করেছেন। তিনি বলেছেন, স্বাস্থ্য সতর্কতার জন্য টিকা গ্রহণে কর্মচারীরা উৎসাহ দেখাচ্ছেন। তবে চাকরির শর্ত হিসেবে টিকা গ্রহণকে বাধ্যতামূলক করার কোনো সুযোগ নেই।

এদিকে আদালতের সাময়িক নির্দেশনা থাকার পরও নিউইয়র্ক নগরীর মেয়র বিল ডি ব্লাজিও বলেছেন, ২৭ সেপ্টেম্বর থেকে নগরীর সব কর্মচারীদের কাজে যোগদানের জন্য টিকা গ্রহণ বাধ্যতামূলক করার পরিকল্পনা নিয়ে তাদের অবস্থানে এখনো অনড় আছেন। মেয়র বলেন, আদালতে ২২ সেপ্টেম্বর উভয় পক্ষের কথা শোনা হবে। সেখানে জনগণের স্বাস্থ্য নিরাপত্তার জন্য নগর ও রাজ্য কর্মীদের টিকা প্রদানের বিষয়টির আইনগত যথার্থতা তুলে ধরা হবে।

মামলার আবেদনে বলা হয়েছে, বহু ধর্মবিশ্বাসী মনে করছেন, করোনার টিকা সংক্রমণ রোধে সঠিকভাবে কার্যকর নয় এবং মারাত্মক প্রতিক্রিয়াও রয়েছে। ফলে এসব টিকা গ্রহণে অনিচ্ছুক লোকজনের ওপর রাষ্ট্র বাধ্যবাধকতা আরোপ করতে পারে না বলে তারা মামলার আবেদনে বলেছেন।

নিউইয়র্কের রাজ্য গভর্নর ক্যাথি হকুল বলেছেন, সংক্রমণ প্রতিরোধে টিকা গ্রহণ একটি প্রমাণিত ব্যবস্থা। টিকা নেওয়ার ফলে কোনো বিশ্বাসের লঙ্ঘন হয় কি না, এ নিয়ে নিজের অজ্ঞতার কথা জানিয়েছেন রাজ্য গভর্নর।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন