default-image

নিউইয়র্ক নগরে চলতি সপ্তাহের মধ্যে তিনটি বৃহৎ টিকা কেন্দ্র চালু হতে যাচ্ছে। কেন্দ্রগুলো সাধারণ মানুষের জন্য খোলা হলে এগুলোতে প্রতিদিন ২ হাজার মানুষকে টিকা দেওয়া হবে। নগরে মোট ২২৫টির বেশি কেন্দ্রে এই টিকা গ্রহণের সুবিধা পাওয়া যাবে।

টিকা প্রয়োগে যাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে, তার মধ্যে গ্রুপ ওয়ান-বি–এর যোগ্য হচ্ছেন শিক্ষক, ৭৫ বছর বছরের বেশি সিনিয়র নাগরিক এবং ট্রানজিট কর্মী। শুরুতে টিকা গ্রহণের সুবিধা পাবেন এই ক্যাটাগরির মানুষ।

নিউইয়র্ক নগরের মেয়র বিল ডি ব্লাজিওর সঙ্গে বিতর্কের পর গভর্নর অ্যান্ড্রু কুমো শুক্রবার ঘোষণা দিয়েছিলেন, তিনি ওয়ান-বি গ্রুপে অন্তর্ভুক্ত ৭৫ বছরের বেশি বয়স্কদের তালিকাটি আরও সম্পসারিত করবেন। তবে এখনো তাদের জন্য যথেষ্ট টিকা হাতে নেই।

নিউইয়র্কে এরই মধ্যে নার্সিং হোমের কর্মী এবং স্বাস্থ্যসেবা কর্মীরা মিলে ১ লাখ ৫০ হাজার মানুষ টিকা গ্রহণ করেছেন। গভর্নর জানিয়েছেন, বর্তমান ক্যাটাগরির মানুষকে টিকার আওতায় আনতে ১৪ সপ্তাহ সময় লাগবে। এর মধ্যে সরবরাহ বাড়ানোর চেষ্টা চলছে এবং দ্রুতই প্রত্যেকে টিকাটি গ্রহণের রিজার্ভেশন পাবেন বলে আশা করা হচ্ছে।

বিজ্ঞাপন

আজ সোমবার থেকে গ্রুপ ওয়ান-বি যোগ্যদের টিকা দেওয়া শুরু হবে। এখানে কোনো অগ্রাধিকার থাকবে না। যিনি প্রথম আসবেন তিনিই প্রথম পাবেন। গ্রুপ ওয়ান-এ এবং ওয়ান-বি যোগ্যরা সম্ভবত এপ্রিলের আগে যেকোনো একটি টিকা পেতে পারেন।

এদিকে, নিউইয়র্কের পুলিশ কমিশনার ডার্মোট শিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চলতি মাসের এই কয়দিনে এনওয়াইপিডির ৪৬৩ সদস্য করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন।

নিউইয়র্কে টিকা গ্রহণের জন্য যোগ্যরা নিচের লিংকে ক্লিক করে ওয়েবসাইটে টিকা গ্রহণেরর জন্য নিবন্ধন করতে পারবেন।

https://www1.nyc.gov/site/doh/covid/covid-19-vaccine-locations.। আজ সোমবার থেকে একটি ফোন-ইন রিজার্ভেশন সিস্টেমও চালু থাকবে।

মন্তব্য করুন