default-image

নিউইয়র্ক নগরীতে গাড়ি চুরি ও ছিনতাই বাড়ছে। ব্রঙ্কসের একটি সংঘবদ্ধ চক্র একের পর এক এই গাড়ি চুরি ও ছিনতাই করছে বলে অভিযোগ রয়েছে।

এ পর্যন্ত ১০টি গাড়ি চুরির ঘটনা ঘটলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। দুর্বৃত্তদের সম্পর্কে কোনো তথ্য থাকলে, তা পুলিশকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ৫ মার্চ রাত তিনটার দিকে ব্রঙ্কসের হোয়াইট প্লেন্স রোডের অ্যালার্টন এলাকার একটি পার্কিং লটের অফিসে চারজনের একটি দল হঠাৎ হামলা চালায়। তাঁরা বন্দুক তাক করে পার্কিং লট কর্মচারীর কাছ থেকে কয়েকটি গাড়ির চাবি ছিনিয়ে নেন। পার্কিং লটের ওই কর্মচারীকে অফিসে আটকে রেখে তাঁর ওয়ালেট এবং ক্রেডিট কার্ডও ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে তাঁরা পার্কিং লট থেকে পাঁচটি গাড়ি ছিনতাই করেন।

এ ঘটনার দুদিন পর অ্যালার্টন অ্যাভিনিউয়ে এমকো গ্যাস স্টেশন থেকে আরেকটি নিশান ম্যাকিমা গাড়ি চুরি হয়েছে। সংঘবদ্ধ চক্রটি গ্যাস স্টেশনের অফিস থেকে জোর করে চাবি ছিনিয়ে নিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে যায়। ৯ মার্চ পর্যন্ত ১০টি গাড়ি চুরি বা ছিনতাই হয়েছে বলে পুলিশে রিপোর্ট করা হয়েছে।

বিজ্ঞাপন
নিউইয়র্ক নগরীর সর্বত্র এমন অপরাধ প্রবণতা দিন দিন বাড়ছে। গত বছরের মে মাসের পর থেকে ছিনতাই ও গোলাগুলির ঘটনা বেড়েছে ব্যাপকভাবে

সিসি ক্যামেরার ভিডিও চিত্র বিশ্লেষণ করে বলা হচ্ছে, নয়জনের একটি দল এমন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত। একের পর এক গাড়ি চুরি ও ছিনতাই হওয়ার পর দুর্বৃত্তদের সম্পর্কে কোনো তথ্য জানা থাকলে, তা জানানোর জন্য নাগরিকদের অনুরোধ করা হয়েছে।

নিউইয়র্ক নগরীর সর্বত্র এমন অপরাধ প্রবণতা দিন দিন বাড়ছে। গত বছরের মে মাসের পর থেকে ছিনতাই ও গোলাগুলির ঘটনা বেড়েছে ব্যাপকভাবে। গাড়ি চুরির শিকার লোকজন জানিয়েছেন, প্রযুক্তিগত সব ধরনের নজরদারির আওতায় থাকা অপরাধী চক্রকে গ্রেপ্তার করা যাচ্ছে না বলে তাঁরা বিস্মিত। চুরি করা গাড়ি খুলে দ্রুততার সঙ্গে বিভিন্ন অংশ বিক্রি করে দেওয়া হচ্ছে বলে তাঁরা মনে করছেন।

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, তদন্ত হচ্ছে। অপরাধীদের যেভাবেই হোক গ্রেপ্তার করা হবে।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন