default-image

নিউইয়র্ক নগরীতে এবার গাড়ি থেকেই করোনার টিকা নেওয়া যাবে। এ কারণে নগরীতে ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্র চালু করা হয়েছে। এর মাধ্যমে টিকাদানের ক্ষেত্রে নাটকীয় পরিবর্তন ঘটবে বলে জানিয়েছেন নগরীর মেয়র বিল ডি ব্লাজিও ।

৬ এপ্রিল এক সংবাদ সম্মেলনে মেয়র ব্লাজিও বলেন, ভ্রাম্যমাণ এই গাড়ি থেকে প্রতিদিন গড়ে ১৫০ থেকে ২০০ জন ঝুঁকিপূর্ণ ব্যক্তিকে টিকা দেওয়া সম্ভব হবে। নিউইয়র্কে নথিপত্রহীন অনেক মানুষ রেস্টুরেন্টসহ বিভিন্ন ডেলিভারি সার্ভিসে নিয়োজিত। এ কারণে এসব লোকজনের উল্লেখযোগ্য অংশ টিকা নিতে আগাম নিবন্ধনে তথ্য দিতে সংশয়ে ভোগেন। তাই এবার এসব লোকজনকে ভ্রাম্যমাণ গাড়ি থেকে টিকা প্রদানে অগ্রাধিকার দেওয়া হবে।

করোনা মহামারিতে নাজুক হওয়ার সময় নিউইয়র্ক নগরীর রেস্টুরেন্টের কর্মচারী এবং বিভিন্ন ডেলিভারি সার্ভিসে কর্মরত লোকজনের প্রশংসা করে মেয়র ব্লাজিও বলেছেন, এখন সময় এসেছে তাঁদের কাছে টিকা নিয়ে উপস্থিত হওয়ার।

ভ্রাম্যমাণ ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্রের গাড়িতে বিভিন্ন ভাষায় কথা বলা লোকজন থাকবেন। ৭ এপ্রিল থেকে এই ভ্রাম্যমাণ টিকা দানকেন্দ্রের গাড়ি ব্রুকলিনের সানসেট পার্কে যাত্রা শুরু করছে বলে মেয়র জানিয়েছেন। নিউইয়র্ক নগরীর সিংহভাগ লোকজনকে দ্রুত টিকার আওতায় নিয়ে আসার চেষ্টা চলছে।

মেয়র জানিয়েছেন, ৬ এপ্রিল পর্যন্ত নগরীতে ৪৬ লাখের বেশি টিকা দেওয়া হয়ে গেছে।

বিজ্ঞাপন
নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন