বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ ঘটনায় তরিকুল্লাহ চৌধুরী দীপু বাদী হয়ে ১৮ সেপ্টেম্বর রাতে জ্যাকসন হাইটসের স্থানীয় প্রিসিঙ্কটে মামলা করেছেন। মামলায় আওয়ামী লীগের ২০-২৫ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

পুলিশ বলছে, ঘটনার ভিডিও ফুটেজ দেখে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে মামলার প্রেক্ষিতে ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান আওয়ামী লীগের নেতারা। বিদেশের মাটিতে শান্তি চান উল্লেখ করে মামলা প্রত্যাহার করে আলোচনায় বসার জন্য বিএনপি নেতাদের আহ্বান জানান তাঁরা।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটির আহ্বায়ক জিল্লুর রহমান বলেন, ‘তাঁরা আমাদের পোস্টার ছিঁড়ে ফেলেছেন। তিনজনকে পিটিয়ে আহত করেছেন। তবে এ ঘটনায় যুক্তরাষ্ট্র বিএনপি মামলা করেনি। যারা আহত হয়েছেন তাঁরাই মামলা করেছেন।’

এদিকে সংঘর্ষ ও মামলা দায়েরের ঘটনায় জ্যাকসন হাইটসে বাঙালি পাড়ায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় বড় এ দুই দলের নেতা-কর্মীরা আবার সংঘর্ষে লিপ্ত হতে পারেন বলে সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন