default-image

নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে গত ২৯ আগস্ট পবিত্র আশুরা পালিত হয়েছে। ধর্মপ্রাণ মুসলমানরা বিভিন্ন অনুষ্ঠান আয়োজনসহ রাতে ইবাদত বন্দেগির মাধ্যমে পবিত্র আশুরা পালন করেন।

বিজ্ঞাপন

আশুরা উপলক্ষে বিভিন্ন মসজিদে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়। ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল রোজা, নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে দিবসটি অতিবাহিত করেন। দিবসটি উপলক্ষে নিউইয়র্কের বাঙালি অধ্যুষিত ব্রঙ্কসের পার্কচেস্টার জামে মসজিদে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিপুলসংখ্যক মুসল্লির উপস্থিতিতে ‘পবিত্র আশুরার গুরুত্ব’ শীর্ষক আলোচনা, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া পরিচালনা করেন পার্কচেস্টার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মাসহুদ ইকবাল। মোনাজাতে দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা করা হয়। পরে তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানমালা শেষ হয়।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মসজিদের সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, সহসভাপতি মো. আবদুল মতিন, সাধারণ সম্পাদক আম্বিয়া মিয়া, সহসাধারণ সম্পাদক শেখ মজনু মিয়া, সহকোষাধ্যক্ষ তারেক মিয়া, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ রেজাউল ইসলাম, ফিউনারেল সেক্রেটারি মো. নুরুল আহিয়া, মেইনটেন্যান্স সেক্রেটারি মো. ফটিক মিয়া, এডুকেশন সেক্রেটারি মো. আবদুল গফুর, কার্যকরী সদস্য রোকন আহমেদ ময়নুল প্রমুখ।

বিজ্ঞাপন
নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন