default-image

যুক্তরাষ্ট্রে যারা করোনার টিকা গ্রহণ করছেন, তাঁদের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান নানা প্রণোদনা ঘোষণা করেছে। টিকা নিলেই বিভিন্ন প্রতিষ্ঠান তাঁদের উপহার দিচ্ছে। এক বছরের বেশি সময় ধরে চলা মহামারির তাণ্ডব থেকে বেরিয়ে আসার জন্য প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের নিয়ে বিষয়টি উদ্‌যাপন করার উদ্যোগ নিয়েছে। সিএনএন বিজনেস এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টিকা নেওয়া ২১ বছরের বেশি বয়সীদের টিকা কার্ড দেখা সাপেক্ষে বিখ্যাত বিয়ার কোম্পানি বাডওয়াইজার বিনা মূল্যে একটি বিয়ার উপহার দিচ্ছে। এর জন্য ABeerOnBud.com ওয়েবসাইটে টিকা নেওয়ার প্রমাণ দাখিল করতে হবে। এ ছাড়া কোম্পানির mycooler.com ওয়েবসাইটে নাম তালিকাভুক্ত করতে হবে বলে বাডওয়াইজার কোম্পানি জানিয়েছে। এই সুবিধা ১৬ মে পর্যন্ত দেওয়া হবে বলে জানানো হয়েছে।

নিউইয়র্কে বসবাসরত যেকোনো টিকা গ্রহীতা জুনিয়র্স রেস্টুরেন্টে টিকা কার্ড দেখালে ব্রুকলিন শাখা থেকে বিনা মূল্যে একটি জুনিয়র চিজ কেক নিতে পারবেন। আগামী মে মাসের শেষে মেমোরিয়াল ডে পর্যন্ত গ্রাহকদের এ সুবিধা দেওয়া হবে।

বিজ্ঞাপন

ক্রিসপি ক্রিম নামের ডোনাট বিক্রির প্রতিষ্ঠান জানিয়েছে, টিকা নেওয়ার প্রমাণ দিয়ে তাদের যেকোনো দোকান থেকে বিনা মূল্যে একটা গ্লেজড ডোনাট সংগ্রহ করা যাবে। এ জন্য দোকানে অন্য কিছু কেনাকাটারও দরকার হবে না।

নিউইয়র্কের কোনি আইল্যান্ডে টিকা গ্রহণের দিনে কার্ড নিয়ে উপস্থিত হলে ‘নাথানস হট ডগস’ নামের প্রতিষ্ঠান বিনা মূল্যে একটি হট ডগ উপহার দেবে।

অফিস সরঞ্জাম বিক্রির প্রতিষ্ঠান স্টেপলস ও অফিস ডিপোট জানিয়েছে, তারা দেশজুড়ে তাদের যেকোনো দোকানে লোকজনের টিকা কার্ড বিনা মূল্যে লেমিনেটিং করে দেবে। টিকা কার্ড নিয়ে যেকোনো দোকান থেকে এ সুবিধা নেওয়া যাবে বলে জানানো হয়েছে।

হোয়াইট ক্যাসল নামের মার্কিন হ্যামবার্গার চেইন রেস্টুরেন্ট জানিয়েছে, টিকা দেওয়ার প্রমাণ দিয়ে তাদের রেস্টুরেন্টগুলোতে আগামী ৩১ মে পর্যন্ত যেকোনো গ্রাহক বিনা মূল্যে একটি ডেজার্ট নিতে পারবেন।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন