default-image

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত এবারের ফুটবল লীগে চ্যাম্পিয়ন হয়েছে যুবসংঘ (এ)। আর রানার আপ হয়েছে ব্রঙ্কস স্টার।

১ নভেম্বর দুপুরে এই ফুটবল লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে টাইব্রেকারে যুবসংঘ ৪-৩ গোলে জয় পায়। খেলা শেষে পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী পুরস্কার বিতরণী অনুষ্ঠান মাঠে না হয়ে একই দিন সন্ধ্যায় ওজোন পার্কের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক সিটির ব্রুকলিনের রেডহুক পার্ক সকার ফিল্ডে আয়োজিত লীগের ফাইনাল খেলা উদ্বোধন করেন স্পোর্টস কাউন্সিলের সভাপতি মিসবাহ আবদীন। খেলার প্রথমার্ধের ১৭ মিনিটের সময় যুব সংঘ পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে পারেনি। পরবর্তীতে এই খেলায় আর কোনো গোল না হওয়ায় খেলাটি টাইব্রেকারে গড়ায়। এতে যুবসংঘ (এ) ৪-৩ গোলে জয়লাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলায় রেফারির দায়িত্ব পালন করেন—অস্কার, আরকেডিও এবং পেড্রো। টাইম টেলিভিশন খেলাটি সরাসরি সম্প্রচার করে।

স্পোর্টস কাউন্সিলের উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, এনাম, আতাউর রহমান, ছদরুন নূর, আবদুল হাসিম, জুনেদ চৌধুরী, সিনিয়র সহসভাপতি ওয়াহিদ কাজীসহ আহবাব চৌধুরী, আবদুল কাদির, ইয়াকুত রহমান, জহির উদ্দিন, দেলোয়ার হোসেন, মইনুল ইসলাম, শফিকুল আলম, মখন মিয়া, সুহেল আহমেদ, জামিল আহমেদ, জয়নাল হাসান, বাবলা চৌধুরী, রাজিব আহমেদ, মইনুল উদ্দিন, খালেদ হোসেন, সাব্বির আহমেদ, মামুন আহমেদ প্রমুখ কর্মকর্তা মাঠে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে ওজোন পার্কের দেশি সেন্টার মিলনায়তনে ওই দিন সন্ধ্যায় আয়োজিত ফুটবল লীগের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সভাপতি মিসবা আবদীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রশীদ রানা। অনুষ্ঠানে স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাদের মধ্যে উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, এনাম, ছদরুন নূর, আতাউর রহমান, কমিউনিটি অ্যাকটিভিস্ট কাজী সাখাওয়াত হোসেন, ফিরোজ আহমেদ, জুলফিকার চৌধুরী, সাবুল উদ্দিন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে এবার লীগ চ্যাম্পিয়ন ও রানার আপ দলসহ লীগের কৃতি খেলোয়াড় এবং প্রবাসের ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য কমিউনিটির ২২ জন ব্যক্তিকে ‘লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত এই ফুটবল লীগ গত ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়। এবারের লীগে ১২টি দল অংশ নেয়। দলগুলো হলো—যুব সংঘ (এ), যুব সংঘ (বি), ব্রঙ্কস ইউনাইটেড, বিবিএ, সোনার বাংলা এফসি, আইসাব, ব্রঙ্কস স্টার, জ্যামাইকা এফসি, বৈরাগীবাজার এফসি, বেঙ্গল ওয়ারিয়র, টুডোর এফসি এবং জলডুপ এফসি।

মন্তব্য পড়ুন 0