default-image

সাংস্কৃতিক ব্যক্তিত্ব শফি চৌধুরী হারুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, নিউইয়র্ক চ্যাপ্টার।

শফি চৌধুরী একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক চ্যাপ্টারের উপদেষ্টা ও সাবেক সভাপতি এবং যুক্তরাষ্ট্র উদীচীর সহসভাপতি ছিলেন। ৪ মার্চ সাউথ ক্যারোলাইনার একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক চ্যাপ্টারের পক্ষে এক শোক বিবৃতিতে বলা হয়েছে, শফি চৌধুরী তাঁর দীর্ঘ প্রবাস জীবনে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার স্বপক্ষে কাজ করে গেছেন। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক চ্যাপ্টারের সঙ্গে যুক্ত থেকে তিনি স্বাধীনতার স্বপক্ষে সক্রিয় ভূমিকা পালন করে গেছেন। রবীন্দ্র সংগীত শিল্পী শফি চৌধুরী বাংলাদেশে ক্রান্তি শিল্পীগোষ্ঠীর একজন হয়ে ষাটের দশকের শেষ ভাগে ঢাকার রাজপথে ছিলেন সোচ্চার। আমরা তাঁর এই চলে যাওয়াতে গভীরভাবে মর্মাহত। তাঁর আত্মার শান্তি কামনা করছি এবং পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

বিজ্ঞাপন

সংগঠনের পক্ষে বিবৃতিতে যারা স্বাক্ষর করেছেন তাঁরা হলেন—সভাপতি ফাহিম রেজা নূর, সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া, মুক্তিযোদ্ধা নুরুন নবী, সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বেলাল বেগ, চলচ্চিত্রকার কবির আনোয়ার, কমিউনিটি নেতা মোরশেদ আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সউদ চৌধুরী, মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস, সাংবাদিক কৌশিক আহমেদ, সাংবাদিক মাহফুজুর রহমান, কণ্ঠযোদ্ধা শহীদ হাসান, কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, মুক্তিযোদ্ধা তাজুল ইমাম, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান, অর্থনীতিবিদ শফিক ইসলাম, টমাস দুলু রায়, সাংবাদিক শীতাংশু গুহ, সাংবাদিক নিনি ওয়াহেদ, কবি হাসান আল আব্দুল্লাহ, সাংবাদিক ফজলুর রহমান, লেখিকা নাজনিন সিমন, মুক্তিযোদ্ধা মনির হোসেন, রওশন আরা নিপা, শুভ রায়, আহনাফ আলম, গোপাল স্যানাল, আবুল কালাম সোয়েব, রুপা খানম, ইসমাইল হোসেন, সেমন্তী ওয়াহেদ, ওবায়দুল্লাহ

মামুন, মুক্তিযোদ্ধা ওমর ফারুক, ডানা ইসলাম, তোফাজ্জল লিটন, সাইদুর রহমান, সাইমুম সোহেল, তাহেরা তারা প্রমুখ।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন