default-image

যুক্তরাষ্ট্র প্রবাসীদের অন্যতম আঞ্চলিক-সামাজিক সংগঠন কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএসএ ইন্‌ক-এর নতুন কমিটির শপথ অনুষ্ঠিত হয়েছে।

নিউইয়র্কে ব্রুকলিনের একটি হলে ৭ মার্চ রাতে কমিটির নবনির্বাচিত সদস্যদের এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য নজরুল ইসলামের সভাপতিত্বে এবং নির্বাচন কমিশনার আবদুল মালেক খানের সঞ্চালনায় নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার আশীষ রঞ্জন ভৌমিক। এ সময় নির্বাচন কমিশনের সদস্য শাহাব উদ্দিন মিয়া উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন নোয়াখালী সমিতির সহসাধারণ সম্পাদক ইউসুফ জসিম। এ সময় বক্তব্য রাখেন—কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএসএর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবুল কালাম ও বিদায়ী সভাপতি আবদুল মালেক।

অনুষ্ঠানে এক মিনিট নীরবতা পালন ও করোনায় যাদের মৃত্যু হয়েছে তাদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

বিজ্ঞাপন

শপথ গ্রহণকারীরা সদস্যরা হলেন—সভাপতি রহমান এইচ আরজু, সহসভাপতি মোহসিনুর রহমান খান ও নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক এ এস এম মাঈন উদ্দীন, সহসাধারণ সম্পাদক চৌধুরী এ মামুন, কোষাধ্যক্ষ মোহাম্মদ মোস্তফা, সহ কোষাধ্যক্ষ সাইফুল আলম মিয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ফিরোজ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মোশারফ হোসেন, অফিস সম্পাদক মোবারক আলী, শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াকুব আলী, সমাজকল্যাণ সম্পাদক নূর আবছার, সদস্য আবদুল করিম, মোহাম্মদ জিয়াউল হক ও মোহাম্মদ গোলাম মোস্তফা।

শপথ গ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন নির্বাচন কমিশন, ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক কর্মকর্তারা। শপথ গ্রহণের পর নবনির্বাচিত সভাপতি রহমান এইচ আরজুর সভাপতিত্বে এবং নবনির্বাচিত সহসাধারণ সম্পাদক চৌধুরী এ মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানের পরবর্তী কার্যক্রম শুরু হয়।

এ সময় বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ মোহাম্মদ মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ফিরোজ আলম, সদস্য মাস্টার আবদুল করিম প্রমুখ।

নবনির্বাচিত কর্মকর্তারা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেন। কমিউনিটির অধিকার রক্ষাসহ সংগঠনকে প্রবাসে মডেল সংগঠন হিসেবে দাঁড় করানোর প্রত্যয় ব্যক্ত করেন তাঁরা।

নবনির্বাচিত সভাপতি রহমান এইচ আরজু বিদায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ঐক্যের ভিত্তিতে কোম্পানীঞ্জ অ্যাসোসিয়েশনের কার্যক্রম পরিচালনায় সংগঠনের সদস্যসহ কোম্পানীগঞ্জবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার আশীষ রঞ্জন ভৌমিক বলেন, নির্বাচন কমিশন অ্যাসোসিয়েশনের ধারাবাহিকতা রক্ষাকল্পে গঠনতন্ত্রের আলোকে সম্পূর্ণ স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করেছে। নির্বাচনী কার্যক্রম পরিচালনায় সার্বিক সহযোগিতার জন্য সংগঠনের সদস্যসহ কোম্পানীগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবুল কালাম নবনির্বাচিত কমিটিকে গঠনতান্ত্রিক ধারাবাহিকতা এবং ঐতিহ্য অক্ষুণ্ন রেখে তাঁদের কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন