default-image

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রথম ঢেউয়ে সাধারণ মানুষের পাশে থেকে জনসেবামূলক কাজ করে যাওয়ার স্বীকৃতিস্বরূপ ৪ বাংলাদেশি মার্কিনকে কোভিড-১৯ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে। সম্প্রতি নিউইয়র্কের ব্রুকলিন বোরো প্রেসিডেন্ট এরিক অ্যাডামস এই চার বাংলাদেশিসহ ১৮৮ জনের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

কোভিড-১৯ মহামারির প্রথম ঢেউয়েরর সময়ে জীবনের ঝুঁকি নিয়ে এসব ব্যক্তি কমিউনিটির মানুষের পাশে দাঁড়িয়েছেন। সম্মিলিত সাংগঠনিক উদ্যোগ কিংবা ব্যক্তিগতভাবে ছুটে গেছেন বিপদগ্রস্ত মানুষের কাছে। তাদের প্রতি সম্মাননা জানাতে ব্রুকলিন বোরো প্রেসিডেন্ট এই অ্যাওয়ার্ড হাতে তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত চার বাংলাদেশির মধ্যে রয়েছেন লায়ন ক্লাবের সম্পাদক আহসান হাবিব, বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী শাহ নেওয়াজ, বারী হোম কেয়ার সিইও ও লায়ন ক্লাবের সভাপতি আসিফ বারী, ট্রান্সফোটেক একাডেমি সিইও এবং এমইএ ভাইস প্রেসিডেন্ট শেখ গালিব রহমান। করোনা মহামারির শুরু থেকেই কমিউনিটির সেবায় কাজ করে যাচ্ছেন শেখ গালিব রহমান। নিজ প্রতিষ্ঠান ট্রান্সফোটেক একাডেমির ক্যাম্পাসে গড়ে তুলেছেন ফুড প্যান্ট্রি। মহামারির সংকটকালে এমএইর উদ্যোগে দুই হাজারের বেশি মানুষের কাছে পৌঁছে দিয়েছেন খাদ্য সহায়তা।

কোভিড-১৯ অ্যাওয়ার্ড পাওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে শেখ গালিব বলেন, ভালো কোনো কাজের জন্য পাওয়া সম্মাননা সত্যিই গর্বের। একই সঙ্গে আরও ভালো ভালো কাজ করতে উৎসাহিত করে। তা ছাড়া যুক্তরাষ্ট্রের মাটিতে এই সম্মাননা বাংলাদেশি কমিউনিটির মুখ উজ্জ্বল করবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0