default-image

নিউইয়র্ক সিটি কাউন্সিলে আসন্ন ডেমোক্রেটিক প্রাইমারি নির্বাচনে ডিস্ট্রিক্ট ৩২ কুইন্সের কাউন্সিলম্যান প্রার্থী হেলাল আবু শেখ ওজোন পার্কের ফুলতলী জামে মসজিদে শুভেচ্ছা বিনিময় করেছেন। ১২ মার্চ শুক্রবার মসজিদের মুসল্লিদের সঙ্গে নির্বাচনী শুভেচ্ছা বিনিময়কালে তিনি আগামী ২২ জুন অনুষ্ঠেয় নির্বাচনে বাংলাদেশি কমিউনিটিসহ সবার সমর্থন কামনা করেন।

কাউন্সিলম্যান প্রার্থী হেলাল আবু শেখ বলেন, ‘২০১৭ সালের সিটি কাউন্সিল নির্বাচনে এই আসনে দ্বিতীয় অবস্থানে থেকে খুব অল্প ভোটের ব্যবধানে আমরা হেরেছিলাম। আপনাদের সবাইকে পাশে পেলে এ যাত্রায় জয়ী হওয়া খুবই সম্ভব। আপনারা চাইলেই এই পরিবর্তন সম্ভব। এ জন্য কমিউনিটির সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। বাংলাদেশিদের আরও বেশি সংখ্যায় ভোটকেন্দ্রে যেতে হবে। তখনই জয় হবে আমাদের।’

কাউন্সিলম্যান প্রার্থী হেলাল শেখ তাঁকে নিউইয়র্ক সিটির প্রথম বাংলাদেশি-আমেরিকান কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত করে বাংলাদেশি কমিউনিটির অধিকার আদায়ের পথ সুগম করার আহ্বান জানান। তিনি বলেন, আমি অভিবাসীদের ন্যায্য হিস্যা নিশ্চিতকল্পে কাজ করার সুযোগ চাই। তিনি বলেন, তার নির্বাচনী এলাকার প্রায় ৮০ শতাংশ ভোটারই ডেমোক্র্যাট। তাই দলীয় প্রাইমারিতে যিনি জয়ী হবেন, তিনিই সিটি কাউন্সিলে নিশ্চিত বিজয়ী হবেন।

বিজ্ঞাপন

হেলাল শেখ বলেন, নিউইয়র্ক সিটি কলেজ অব টেকনোলজিতে অধ্যয়নকালে তিনি দক্ষিণ এশীয়দের মধ্যে প্রথম স্টুডেন্ট গভর্নমেন্ট অ্যাসোসিয়েশনের ভিপি নির্বাচিত হন। একজন নির্বাচিত ভিপির অভিজ্ঞতা ও সবার সহযোগিতা নিয়ে প্রথম বাঙালি কাউন্সিলম্যান হিসেবে কমিউনিটির সেবা করার সুযোগ চান। পাবলিক স্কুলে মুসলিম ছাত্রদের জন্য হালাল খাবার সরবরাহসহ বাংলাদেশিদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে অগ্রণী ভূমিকা পালন করবেন। সিটি কাউন্সিলে বাংলাদেশি-মার্কিনদের কণ্ঠস্বর হিসেবে ভূমিকা রাখতে চান।

কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ তাকে সমর্থন ও সহযোগিতার জন্য বাংলাদেশি কমিউনিটির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে সব সময় বাংলাদেশিসহ অভিবাসীদের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ফুলতলী জামে মসজিদ ওজোন পার্কের সভাপতি মোহাম্মদ নাসির হুসেন ও সাধারণ সম্পাদক জামাল হোসেন শুভেচ্ছা বক্তব্য রাখেন। বিপুলসংখ্যক মুসল্লি এ সময় উপস্থিত ছিলেন।

আসন্ন নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান পদে বাংলাদেশি-মার্কিন হেলাল আবু শেখ নিউইয়র্ক সিটির ডিস্ট্রিক্ট ৩২ কুইন্স (বেলি হারবার, ব্রিজ পয়েন্ট, বোর্ড চ্যানেল, হ্যামিলটন বিচ, হাওয়ার্ড বিচ, লিন্ডেন উড, নেপনসিট, ওজোন পার্ক, রকওয়ে বিচ, রকওয়ে পার্ক, সাউথ ওজোনপার্ক, সাউথ রিচমন্ড হিল এবং উড হ্যাভেন) থেকে নির্বাচনে লড়ছেন। ডেমোক্রেটিক দলীয় প্রাইমারি নির্বাচন আগামী ২২ জুন অনুষ্ঠিত হবে। আর নিউইয়র্ক সিটি কাউন্সিলের ৫১টি আসনে নির্বাচন হবে আগামী ২ নভেম্বর।

নিউইয়র্ক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন