১৩তম ইন্টারন্যাশনাল ইউনাইটেড সিরাহ কনভেনশনের অতিথিরা
১৩তম ইন্টারন্যাশনাল ইউনাইটেড সিরাহ কনভেনশনের অতিথিরা

নিউইয়র্কে ১৩তম ইন্টারন্যাশনাল ইউনাইটেড সিরাহ কনভেনশন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। ২৫ অক্টোবর বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত জ্যামাইকায় আমেরিকান মুসলিম সেন্টারে এই কনভেনশনের আয়োজন করা হয়।

কনভেনশনের অনুষ্ঠানমালার মধ্যে ছিল বাংলা ও ইংরেজি দুই ভাষায় আলোচনা এবং কিরাত ও গজলসহ সিরাত সংস্কৃতির আয়োজন।

আমেরিকান মুসলিম সেন্টারের চেয়ারম্যান মাওলানা মির্জা আবু জাফর বেগের সভাপতিত্বে অনুষ্ঠিত কনভেনশনে প্রধান অতিথি ছিলেন এএমসির প্রতিষ্ঠাতা সদস্য আমির খান। বিশেষ অতিথি ছিলেন এএমসির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মদ হাদি, মির্জা মশিউর রহমান, টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, ইমাম মাশুক, মসজিদ মিশন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আখতার রহমান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেন, নাইম রশিদ, সিটি কাউন্সিল ২০২১ ডিস্ট্রিক্ট ৩৯-এর প্রার্থী মামনুল হক। কনভেনশনে ইংরেজিতে বক্তব্য রাখেন আবদুর রহমান, মুফতি রফিক ফায়েজ, মুফতি উবাইদুল্লাহ ও লন্ডন থেকে লাইভে যুক্ত হন আল্লামা ইউসুফ বেগ। বাংলায় বক্তব্য রাখেন টেক্সাস থেকে মুফতি মোজাম্মেল হোসেন, মওলানা মুহিব্বুর রহমান, লন্ডন থেকে লাইভে যুক্ত হন শেখ মাহমুদুল হাসান, আল্লামা হাসান জামিল হাফিজুল্লাহ ও বাংলাদেশ থেকে লাইভে যুক্ত হন শেখ মামুনুল হক প্রমুখ।

বিজ্ঞাপন

কনভেনশনের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফেজ উমর ফারুক এবং যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুফতি আবদুল মালেক, মাওলানা মনজুরুল করিম, ফয়সাল নেওয়াজ ও আতাউর রহমান।

মূলত ভার্চ্যুয়াল কনভেনশন হলেও স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, মহান আল্লাহ মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে থেকে শ্রেষ্ঠ মানব হিসেবে সৃষ্টি করেছেন। তাঁর সবকিছুই মানুষের জন্য কল্যাণকর। তাঁর জীবন চরিত অবলম্বন করে জীবন পরিচালিত করতে পারলেই ইহকাল ও পরকালে শান্তি পাওয়া যাবে। অনুষ্ঠানে ইসলামি সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী ইকবাল হোসেন ও সালাহউদ্দীন রাসেল। টাইম টেলিভিশন কনভেনশনের মূল পর্ব সরাসরি সম্প্রচার করে।

মন্তব্য পড়ুন 0