default-image

কানাডার উইনিপেগ শহরে সড়ক দুর্ঘটনায় ম্যানিটোবা বিশ্ববিদ্যালয়ের তিন বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। স্থানীয় সময় ১৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ছয়টার দিকে উইনিপেগ শহর থেকে ১১৫ কিলোমিটার দূরে আরবর্গ শহরের উত্তরে এই দুর্ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে বাংলাদেশি কমিউনিটির অনেকেই নিহত তিনজনকে আল নোমান আদিত্য, রসুল বাঁধন ও অরণ্য আজাদ চৌধুরী হিসেবে শনাক্ত করে তাঁদের ছবি প্রকাশ করেছে।

স্থানীয় সংবাদমাধ্যম সিবিসি ও আরসিএমপি প্রতিবেদনে বলা হয়েছে, উইনিপেগ থেকে ওই তিন শিক্ষার্থী আরবর্গের বেড়াতে গিয়েছিলেন। ১৮ ফেব্রুয়ারি আরবর্গের ইন্টারলেক কমিউনিটি থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে সকাল ছয়টা ৩০ মিনিটে দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ওই তিনজনের মৃত্যু হয়। দুর্ঘটনাকবলিত অপর গাড়িতে কানাডার ৫৩ বছর বয়সী এক নাগরিক ছিলেন। গুরুতর আহত হয়েছেন তিনি। তাঁকে উইনিপেগ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন
সামাজিক যোগাযোগের মাধ্যমে বাংলাদেশি কমিউনিটির অনেকেই নিহত তিনজনকে আল নোমান আদিত্য, রসুল বাঁধন ও অরণ্য আজাদ চৌধুরী হিসেবে শনাক্ত করে তাঁদের ছবি প্রকাশ করেছে

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে দুজনের বয়স ২৩। আরেকজনের বয়স জানা যায়নি। দুর্ঘটনার কারণ তদন্ত করছে পুলিশ।

স্থানীয় কর্তৃপক্ষ বলেছে, তিন শিক্ষার্থীর পরিবারই কানাডার বাইরে থাকে। ম্যানিটোবা ইসলামিক অ্যাসোসিয়েশন এই শিক্ষার্থীদের জানাজা ও দাফনের ব্যাপারে সহায়তা করছে। এই অ্যাসোসিয়েশন ও স্থানীয় বাংলাদেশি অ্যাসোসিয়েশনগুলোর তরফে শিক্ষার্থীদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

কানাডা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন