নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে নেতারা অভিযোগ করেছেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কৃত সহসভাপতি জাকারিয়া চৌধুরী কিছু বহিরাগত ও অনুপ্রবেশকারীকে সঙ্গে নিয়ে মহানগর আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে বিভিন্ন অনুষ্ঠান করছেন, যা সম্পূর্ণ সংগঠনবিরোধী। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ এ ধরনের অসাংগঠনিক ও অবৈধ কর্মকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছে।
নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন’ উপলক্ষে মহানগর আওয়ামী লীগ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।
নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীর পরিচালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুজিব বর্ষ উদ্‌যাপন কমিটির সদস্যসচিব নুরুল আমিন।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদ্‌যাপন কমিটির আহ্বায়ক খসরুজ্জামান, প্রধান সমন্বয়কারী নুরুল ইসলাম, প্রধান উপদেষ্টা এন আমিন, যুগ্ম আহ্বায়ক মাসুদ হোসেন সিরাজী ও সাইকুল ইসলাম, যুগ্ম সদস্যসচিব মো. শিমুল হাসান ও ইসমত হক, প্রচার কমিটির আবুল কাশেম ও মাহফুজুল হক, জনসংযোগ কামিটির সৈয়দ ইলিয়াস খসরু, সাংস্কৃতিক কমিটির শিবলী ছাদেক, মঞ্চ উপকমিটির মো. রশিদ রানা ও সফিকুর রহমান প্রমুখ।

>নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্‌যাপনে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে ১৭ মার্চ নিউইয়র্কে উডসাইডের গুলশান ট্যারেসে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, জাতির পিতার জীবনভিত্তিক নাটক মঞ্চায়ন, আলোচনা সভা, সাময়িকী প্রকাশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্মরণিকা প্রকাশ।
লিখিত বক্তব্যে বলা হয়, আপনারা জানেন, প্রধানমন্ত্রীর নির্দেশে
নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জাকারিয়া
চৌধুরীকে দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশে দলীয় শৃঙ্খলা দায়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে। অথচ
জাকারিয়া কিছু বহিরাগত ও অনুপ্রবেশকারী সঙ্গে নিয়ে মহানগর আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে বিভিন্ন অনুষ্ঠান করছেন, যা সম্পূর্ণ সংগঠনের নীতিবিরোধী।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0