দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট নিউজার্সি সেন্টারের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১২ আগস্ট নিউজার্সির প্যাটারসনে মসজিদ আল-ফেরদৌসে এ অনুষ্ঠান হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন দারুল ক্বিরাত নিউজার্সি সেন্টারের নাজিম ও শাহজালাল-লতিফিয়া ইসলামিক সেন্টারের সভাপতি সৈয়দ জুবায়ের আলী। এতে বিশেষ অতিথি ছিলেন প্যাটারসন সিটির কাউন্সিলম্যান শাহীন খালিক।
অনুষ্ঠানে দারুল মধ্যরাতের প্রধান ক্কারী মাওলানা আবদুল কুদ্দুছ মঞ্জলালী, কেন্দ্রের ক্কারী ও শাহজালাল-লতিফিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা এম এ নুর, মসজিদ কমিটি সেক্রেটারি আজিজুর রহমান রানা, কোষাধ্যক্ষ আজমল আলী, সদস্য লুতফুর রহমান খান, সদস্য শহিদ আহমদ, কমিউনিটি ব্যক্তিত্ব বাহার কুরুরী, আনছার আহমদ, শামছুল আলম খান প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রের ক্বারী হাফেজ আলাউদ্দিন, মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা বোরহান উদ্দিন, ইমরান আহমদ, মাহতাব আহমদ, মাওলানা আবদুর রউফ, সাহেল আহমদ, আবদুল মুহিত, আব্দুল আজিজ, ইয়ামিন রউফ, সৈয়দ ইয়ামিন আলী ও বখতিয়ার হোসেন তামিম।
অনুষ্ঠানে জমাতে ছুরা থেকে জমাতে হাদিস পর্যন্ত প্রতিটি শ্রেণিতে প্রথম তিন স্থান অধিকারীদের পুরস্কার দেওয়া হয়। মোট ১২টি শ্রেণিতে ৩৬ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। একই সঙ্গে পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। প্রতি বছরের মতো এবারও প্রতিটি শ্রেণিতে কিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। ক্বিরাতসহ বিভিন্ন বিষয়ে বিজয়ী ৪৮ জন শিক্ষার্থীকে পুরস্কার এবং শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকের হাতে দারুল মধ্যরাতের মনোগ্রাম সংবলিত মগ তুলে দেওয়া হয়।
এবারের আয়োজনে ১৬ জন ক্বারির তত্ত্বাবধানে প্রায় ২০০ শিক্ষার্থী অংশ নিয়েছে। অনুষ্ঠানে সেন্টারের প্রধান ক্কারী মাওলানা আব্দুল কুদ্দুছ মঞ্জলালি শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানান। মিলাদ মাহফিল ও দোয়ার মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠানের প্রথম অধিবেশন। দ্বিতীয় অধিবেশনে ছিল বারবিকিউ পার্টি। এ অংশটি পরিচালনা করেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আজিজুর রহমান ও কোষাধ্যক্ষ আজমল আলী।

বিজ্ঞাপন
উত্তর আমেরিকা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন