default-image

কানাডার ভ্যাংকুভারের একটি গ্রন্থাগারে এক ব্যক্তি ছুরিকাঘাত করে এক নারীকে হত্যা করেছেন। এতে আহত হয়েছেন পাঁচজন। স্থানীয় সময় গতকাল শনিবার এ ঘটনা ঘটে।
বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। পুলিশ বলছে, এ ঘটনায় সন্দেহভাজন একজন ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই ব্যক্তি আগেও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ধারণা করা হচ্ছে, তিনি একাই এই হামলা চালিয়েছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

ভ্যাংকুভার পুলিশ বিভাগের কর্মকর্তা ফ্র্যাংক জ্যাং বলেন, ‘আমাদের এর কারণ সম্পর্কে জানতে হবে। আটক ব্যক্তির সঙ্গে এখনো আমরা কথা বলিনি। তবে সন্দেহভাজন ওই ব্যক্তি আগেও অপরাধ করেছিলেন।’

বিজ্ঞাপন

শনিবার স্থানীয় সময় বিকেলে ভ্যাংকুভারের এক গ্রন্থাগারে ছুরি নিয়ে এই হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, এক ব্যক্তি হুট করে এক নারীকে ছুরিকাঘাত করেন। তাঁদের মধ্যে কোনো পূর্বপরিচয় ছিল বলে মনে হয়নি। পরে কয়েকজন পুলিশ কর্মকর্তা ওই ব্যক্তিকে আটক করেন।

এ ঘটনায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো একটি টুইট করেছেন। তাতে উত্তর ভ্যাংকুভারের অধিবাসীদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

উত্তর আমেরিকা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন