default-image

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সানরাইজ সিটিতে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) দুই এজেন্ট গুলিতে নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন তিনজন। হামলাকারী ব্যক্তি পরে আত্মঘাতী হয়েছেন।

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার সকালে ফ্লোরিডার সানরাইজ সিটির ওয়াটার টেরেস নামের একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

এফবিআইয়ের নিহত দুই এজেন্ট হলেন ড্যানিয়েল আলফিন (৩৬) ও লাওরা সুয়ার্জেনবার্গ (৪৩)।

আহত ব্যক্তিদের এফবিআই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে।

সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তারের আগে তিনি আত্মঘাতী হন। তাঁর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

এফবিআইয়ের ইতিহাসে একে অন্যতম ভয়াবহ ঘটনা হিসেবে বর্ণনা করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যমে।

শিশুদের যৌন নিপীড়নমূলক ঘটনায় ফেডারেল আদালতের ‘সার্চ ওয়ারেন্ট’ নিয়ে তল্লাশি করতে এফবিআই এজেন্টসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

সন্দেহভাজন হামলাকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে নিজেকে ভেতরে অবরুদ্ধ করে রাখেন। তখন তাঁকে গ্রেপ্তারের চেষ্টা করলে তিনি এফবিআই এজেন্টসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে হতাহত হওয়ার ঘটনা ঘটে।

গতকাল সকালে নগরীতে এমন গোলাগুলির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘটনার পরপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে। আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। নিরাপত্তা জোরদার করে স্থানীয় জনসাধারণকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়। দুপুরের দিকে এলাকার পরিস্থিতি স্বাভাবিক হয়।

এফবিআই পরিচালক ক্রিস্টোফার রে এ ঘটনায় একটি বিবৃতি দিয়েছেন। নিহত এফবিআই এজেন্টদের জাতীয় বীর হিসেবে আখ্যায়িত করেছেন তিনি।

ক্রিস্টোফার রে বলেছেন, এফবিআই এজেন্টরা প্রতিদিন দেশ ও জাতির জন্য নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। আজ এই বীরেরা জাতির জন্য যে আত্মত্যাগ করে গেলেন, তা চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হবে।

ভারপ্রাপ্ত মার্কিন অ্যাটর্নি জেনারেল মন্টি উইলকিনসন এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি নিহত ব্যক্তিদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উত্তর আমেরিকা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন