অবশেষে হচ্ছে সিএমবিবিএর নির্বাচন

বিজ্ঞাপন

চার্চ ম্যাকডোনাল্ড বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (সিএমবিবিএ) নির্বাচন হচ্ছে। এ নির্বাচনের জন্য গঠিত কমিশনের প্রধান নজরুল ইসলাম জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে তফসিল ঘোষণা করা হবে। ডিসেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচন করার ইচ্ছে আছে। ভোটার তালিকা হালনাগাদ করা হবে বলেও জানিয়েছেন তিনি।
সিএমবিবিএর কার্যনির্বাহী কমিটি প্রায় এক বছর ধরে মেয়াদের অতিরিক্ত সময় দায়িত্বে আছে। এর আগে চলতি বছরের জুনে নির্বাচন করার প্রথম দফা উদ্যোগ বিফলে গেছে। এ নিয়ে সেবারের প্রধান নির্বাচন কমিশনার এন আমিন ও সিএমবিবিএ সভাপতি আবদুর রব চৌধুরী একে অন্যকে দোষারোপ করেছেন। একপর্যায়ে, এন আমিন সাংবাদিক সম্মেলন ডেকে প্রধান নির্বাচন কমিশনারের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।
অক্টোবরের শুরু দিকে বাংলাদেশ সোসাইটির সাবেক সহসভাপতি নজরুল ইসলামকে নির্বাচন কমিশনারের দায়িত্ব দেওয়া হয়।
সভা সূত্রে জানা গেছে, গত ২৭ অক্টোবর সংগঠনের সাধারণ সভায় এ দায়িত্ব অনুমোদিত হয়। ওই সভায় এম এ খায়ের ও তাজুল ইসলামকে নির্বাচন কমিশনার হিসেবে মনোনীত করা হয়। এ মনোনয়নের মধ্য দিয়ে সিএমবিবিএর নির্বাচন প্রক্রিয়া ত্বরান্বিত হলো।
বিগত সময়ে সংগঠনের সভাপতির দায়িত্বে থাকা আবদুর রব চৌধুরীর নেতৃত্বের প্রতি অনাস্থা দেখানো সদস্যদের অনেকে এ সাধারণ সভায় যোগ দেন। তাঁরা একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পক্ষে মত দেন।
সভায় সদ্যবিদায়ী প্রধান নির্বাচন কমিশনার এন আমিন কী কারণে নির্বাচন দিতে পারেননি সে বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে সিএমবিবিএর সভাপতি রব চৌধুরীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনেন। যেকোনো মূল্যে এ সংগঠনের সদস্যদের মধ্যে ঐক্য বজায় রাখার ওপর গুরুত্ব দেওয়া হয় সভায়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন